রেলকে যুগান্তকারী নিরাপদ রেল হিসেবে গড়ে তোলা হবে: সচীব সেলিম রেজা

0
181

মামুনুর রহমান,পাবনা: প্রধান মন্ত্রীর নির্দেশনায় রেলকে যুগান্তকারী, আরাম দায়ক, সাশ্রয়ী এবং নিরাপদ রেল হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। অল্প সময়ের মধ্যেই ঈশ্বরদী স্টেশনকে আধুনিকায়ন রেল স্টেশনে উন্নীত করণ এবং ঈশ্বরদীতে আইসিটি নির্মাণ করা হবে। শুক্রবার দুপুরে ঈশ্বরদী রেল স্টেশন পরিদর্শনকালে রেলপথ মন্ত্রনালয়ের সচীব সেলিম রেজা এসব কথা বলেন।

এসময় এডিজি আই কামরুল ইসলাম,পশ্চিমাঞ্চল রেলের প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম ফিরোজী, পশ্চিমাঞ্চল রেলেওয়ে নিরাপত্তা বাহিনীর চীফ কমান্ডেন্ড আসাবুল ইসলাম, পশ্চিমাঞ্চল রেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহিদুল ইসলাম, রেলওয়ে পাকশী বিভাগীয় প্রকৌশলী/২ আব্দুর রহিম, রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন, রেলওয়ে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দীন,রেলওয়ে পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী আশিষ কুমার মন্ডল, পাকশী বিভাগীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমাডেন্ট মোর্শেদ আলমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলপথ সচীব সেলিম রেজাকে ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব,জাতীয় সাংবাদিক সোসাইটি ও ঈশ্বরদী টিভি জার্ণালিস্ট এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঈশ্বরদী রেল জংসনকে আধুনিকায়ন করণ, ঈশ্বরদী বাইপাস স্টেশনে আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের বিরতি প্রদান,পুণরায় ঈশ্বরদী ঢাকার মধ্যে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু করনসহ পাঁচটি দাবি বাস্তবায়ন সংক্রান্ত স্মারক লিপি প্রধান করা হয়। স্মারক লিপি প্রদান করেন ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না ও সাধারণ সম্পাদক এএ আজাদ হান্নান,সহসাধারণ সম্পাদক বাপ্পি রায়হানসহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এসময় তিনি সকল দাবি পূরনের আশ্বাস দিয়ে বলেন,বাংলাদেশের মধ্যে ঈশ্বরদী সবচেয়ে বেশী গুরুত্বপুর্ণ স্থান। বিশেষ করে রুপপুর পারমানবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের কারণে বিশ্বের বুকে ঈশ্বরদীর ব্যাপক পরিচিতি লাভ করেছে। এ কারণে ঈশ্বরদীতে অল্প সময়ের মধ্যেই ব্যাপক উন্নয়ন করা হবে।

রেলপথ সচীব আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে এসে ঈশ্বরদী স্টেশনে নেমে সাংবাদিকদের সাথে মত বিনিময়ে অংশ নেন। বিকেলে তিনি হার্ডিঞ্জ ব্রীজ এলাকা পরিদর্শন এবং শনিবার সকালে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পর্যন্ত নির্মানাধীন রেলপথ পরিদর্শন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মত বিনিময় করবেন।