দেশজুড়ে

নতুন আরো ১৫ জনসহ দিনাজপুরে মোট করোনায় আক্রান্ত ৪২৭ জন

  • 7
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : mনতুন করে আরো ১৫ জন করোনায় আক্রান্তসহ দিনাজপুর জেলায় ৪২৭ জন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছে ৬ জন এবং সুস্থ্য হয়েছে ১৬৯ জন। একই সময়ে নতুন ১১ জনসহ এ পর্যন্ত ১৬৯ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। নতুন আক্রান্ত ১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৪ জন, বিরলে দুইজন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে একজন।

পার্বতীপুরে একজন, নবাবগঞ্জে একজন, ফুলবাড়ীতে একজন ও খানসামা উপজেলায় দুইজন। আর নতুন সুস্থ ১১ জনের মধ্যে সদর উপজেলায় দুইজন, ঘোড়াঘাটে ৭ জন, বোচাগঞ্জে একজন ও বীরগঞ্জ উপজেলায় একজন।

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৯টায় সাংবাদিকদের জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় নতুন আরো ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা ৪২৭ জনে পৌছঁলো। এছাড়া নতুন আরো ১১ জনসহ এ পর্যন্ত ১৬৯ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৪২৭ জনের মধ্যে পুরুষ ৩০৮ জন, নারী ১০২ জন ও শিশু ১৭ জন।

সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্ত ৪২৭ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৩০ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৩ জন, বিরলে ৪১ জন, বোচাগঞ্জে ১৬ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ৩৫ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ১৬ জন, নবাবগঞ্জে ২৬ জন, হাকিমপুরে ৫ জন, খানসামায় ২৪ জন, বিরামপুরে ৩৩ জন, ঘোড়াঘাটে ৩১ জন, চিরিরবন্দরে ৩৮ জন (মৃত দুইজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৯ জন।

অপরদিকে সুস্থ ১৬৯ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৩৭ জন, বিরলে ২৪ জন, বোচাগঞ্জে ৯ জন, কাহারোলে ১০ জন, বীরগঞ্জে ১২ জন, খানসামায় ৬ জন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে ১৮ জন, ফুলকাড়ীতে ৭ জন, বিরামপুরে ৩ জন, নবাবগঞ্জে ১২ জন, হাকিমপুরে দুইজন ও ঘোড়াঘাটে ২৬ জন। এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১২ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৭ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩ জন ও মৃত্যুবরণ করেছেন ৬ জন।

সিভিল সার্জন জানান, সোমবার মোট ৯৯টি নমুনার ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ১৫টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ৮৪টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। আর এ পর্যন্ত ৫৩৭৫টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৪৯৬৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এছাড়া সোমবার ৭৫টি নমুনা পরীক্ষার জন্য দিনাজপুরে ল্যাবে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘন্টায় ৭৮ জনসহ এ পর্যন্ত ১১০৮৪ জনকে হোম কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ও এ পর্যন্ত হোম কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৮৫৯৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টইনে আছেন ২৪৯০ জন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ৩৫২ জন, এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৩০৭ জন ও বর্তমানে ৪৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে রয়েছে।


  • 7
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button