বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চাই: হাবিপ্রবি’র ভিসি

0
108

শিমুল, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাস নিয়ে আমাকে এই বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নিযুক্ত করেছেন, সেই আস্থা ও বিশ্বাসকে শ্রদ্ধা রেখেই এবং তা অক্ষুন্ন রাখতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যেতে চাই। এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

১২ আগষ্ট বৃহস্পতিবার পেশাগত কাজে ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে যাওয়া সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রফেসর ড. এম কামরুজ্জামান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হলো শিক্ষার পাশাপাশি গবেষনামুলক কাজ করা এবং নতুন কিছু উদ্ভাবন করা। তাই শিক্ষার পাশাপাশি গবেষনা কার্যক্রমকে প্রাধান্য দিয়েই এই বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর আরও বলেন, দেশের অগ্রগামী বিশ্ববিদ্যালগুলোর মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অন্যতম।

অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় এখানে অনেক বেশী বিদেশী শিক্ষার্থী লেখাপড়া করে। তাই দেশে তথা বিদেশে এই বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি আরও উজ্জল করতে তিনি বদ্ধ পরিকর। একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে এই বিশ্ববিদ্যালয় যাতে বলিষ্ঠ ভুমিকা পালন করতে পারে, সে লক্ষ্য নিয়েই কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, হাবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, সময় টিভি ও বাংলাদেশ বেতারের দিনাজপুর প্রতিনিধি গোলাম নবী দুলাল, আমাদের সময়ের প্রতিনিধি রতন সিং, যুগান্তরের দিনাজপুর প্রতিনিধি একরাম তালুকদার, বাংলাদেশ প্রতিদিনের দিনাজপুর প্রতিনিধি রিয়াজুল ইসলাম, দৈনিক আজকের সংবাদ ও ডেইলী ইন্ডাষ্ট্রি’র দিনাজপুর প্রতিনিধি জিন্নাত হোসেন, এশিয়ান টিভির দিনাজপুর প্রতিনিধি রফিকুল ইসলাম ফুলাল, সময়ের আলো’র দিনাজপুর প্রতিনিধি আব্দুর রাজ্জাক, মোহনা টিভির দিনাজপুর প্রতিনিধি সুবল রায় প্রমুখ।