সমন্বিত প্রচেষ্টায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে: সেনাপ্রধান

0
81

জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল: সকলের সমন্বিত প্রচেষ্টায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। যদি আবারও কঠোর লকডাউন দেয়া হয় আমাদের কার্যক্রম সেই ভাবে চালাবো বলে জানিয়েছেন সেনা প্রধান এসএম শফি উদ্দিন আহমেদ ওএসসি, এনডিইউ, পিএসসি।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) সকালে টাঙ্গাইলে সেনাবাহিনীর অপারেশন কভিড শিল্ড পর্ব-২ এ আওতায় টহল কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, চলমান লকডাউনে জেলাপ্রশাসন, পুলিশ প্রশাসন এবং জনপ্রতিনিধিসহ সকলের সাথে মিলে সেনাবাহিনী অত্যন্ত নীবিড়ভাবে কাজ করেছে। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে যে আমাদের সমন্বিত প্রচেষ্টার ফলে আমরা করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। আমরা যদি সবাই মিলে এভাবে কাজ না করতাম এই পরিস্থিতি আরো খারাপ হতে পারতো। এখনও ভালো হয়নি। আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি আমরা সবাই একসাথে কাজ করলে এবং জনগণ যদি সচেতন থাকে তবে পরিস্থিতি অনেক উন্নতি হবে।

এর আগে তিনি হেলিকপ্টারযোগে টাঙ্গাইল স্টেডিয়ামে অবতরণ করেন। সেখান থেকে সেনা কর্মকর্তাদের নিয়ে শহরের নিরালামোড় ও ভিক্টোরিয়া রোডে টহলরত সেনাসদস্যদের কার্যক্রম পরিদর্শন ও কুশল বিনিময় করেন। এছাড়াও তিনি টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সাথে চলমান লকডাউনের বিষয়ে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ১৯ পদাতিক ডিভিশন এর জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, ৯৮ সংমিশ্রিত বিগ্রেড বিগ্রেডিয়ার জেনারেল এস এম আসাদুল হক পিএসসি।