অস্ট্রেলিয়াকে ১২৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0
98

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ১২৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জেতায় এম্যাচে জয় পেলেই সিরিজ নিশ্চিত হবে টাইগারদের।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টায় শুরু হয় ম্যাচটি। সন্ধ্যা ৬টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়। তবে ওভার কাটা হয়নি।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো ছিল না। দ্রুতই দুই ওপেনারকে হারিয়ে ফেলে স্বাগতিকেরা। তবে চারে নেমে দায়িত্বশীল এক ইনিংস উপহার দেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার ৫৩ বলে ৫২ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ১২৭ রানের পুঁজি পায় বাংলাদেশ। মাহমুদউল্লাহর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি।

মাহমুদউল্লাহসহ ইনিংসে শেষ তিন বলে তিন উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করেছেন অস্ট্রেলিয়ার অভিষিক্ত ডানহাতি পেসার নাথান এলিস। তার অন্য দুই শিকার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান।

এলিস ৩ উইকেট নিয়ে অজিদের পক্ষে সবচেয়ে সফল। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে সাকিব আল হাসানের ব্যাট থেকে। অ্যাডাম জাম্পার শিকার হওয়ার আগে ১৭ বলে ৪ চারে এই রান করেন তিনি। আফিফ হোসেন ১৩ বলে ১৯ ও নুরুল হাসান সোহান ৫ বলে ১১ রান করেন।