গাদা জল ঘোলা করে খায়: বিএনপিকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী

0
91

এস, এম, মনির হোসেন জীবন : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গাদার দল। গাদা জল ঘোলা করে খায়।

তিনি আজ শুক্রবার দুপুরে রাজধানীর খিলক্ষেতস্হ কুর্মিটোলা হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম মাহাদাত বার্ষিকী উপলক্ষে এবং করোনা কালীন সময়ে গরিব,অসহায়,দু:স্হ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্দেশক্রমে খিলক্ষেত থানা আওয়ামীলীগ এই খাদ্য বিতরণ কর্মসূচির আয়োজন করে।

বিএনপির নেতাদের ইংগিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেন, দেশে করোনাভাইরাসের টিকা নিলে স্বাস্হ্যের ক্ষতি হবে। পরে দেখা গেল কেউ কেউ গোপনে করোনার টিকা নিলেন। আবার কেউ কেউ প্রকাশ্যেও টিকা নিয়েছেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরও বলেন, তার মধ্যে জাফর উল্লাহ সাহেব তিনি ডাক্তার। অনেক সমালোচনা করলেন,আর করোনার টিকা নেয়ার পর তিনি বললেন যে, তিনি খুব আরামবোধ করছেন।

ড.হাছান মাহমুদ বলেন, এছাড়া মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাহেবও করোনার টিকা নিয়েছেন। কয় দিন আগে দেখলাম রিজভী সাহেবও চুপিচুপি টিকা নিয়েছেন। এটাকেই বলে,গাদা জল ঘোলা করে খায়।

বিএনপির নেতাদের উদ্দ্যেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলে, বন্ধুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখল করলেন জিয়াউর রহমান। বিএনপির যে বড় বড় নেতারা আজকে মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাহেব, রিজভী সাহেব,খন্দকার মোশাররফ হোসেন সাহেব, মওদুদ আহমেদ সাহেব মারা গেছেন। সে জন্য আমি কিছু বলতে চাই না।

ড.হাছান মাহমুদ বলেন, এছাড়া আরও যত সাহেব আছে ,প্রথম সারির নেতারাও জিয়াউর রহমান যখন দল খুললেন,তখন এরাও সাইনিংমানি সংগ্রহ করে ফুটবল ও ক্রিকেটের মত ১০ লাখ, ২০ লাখ, ৫০ লাখ ও কোটি টাকা নিয়ে জিয়াউর রহমানের বিএনপিতে যেগদান করে।

বিএনপিকে রাজনীতির কাক আক্কা দিয়ে তিনি আরও বলেন, ক্ষমতার উতকৃষ্ট বিলিয়ে দেয়ার পর রাজনীতির কাকেরা গিয়ে বিএনপি গঠন করেছে। তারা হলো সবাই রাজনীতির কাক।

মানুষের কল্যাণের জন্য হলো রাজনীতি- উল্লপখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেন, রাজনীতি হলো একটি দর্পন। রাজনীতি- মানুষের কল্যাণের জন্য কাজ করে। রাজনীতি মানে মানুষের সেবা করা। এটাই হচেছ আমাদের দলের মূলমন্ত।

তিনি বলেন, বাংলাদেশে কিছু রাজনীতিবিদ ও দল আছে, যারা সব সনয় নিজেদেরকে নিয়ে ব্যস্ত থাকেন। অর্থ উপার্জন ও বিওশালী হওয়ার স্বপ্ন দেখেন। নিজের জন্য আখের গোছানোর জন্য ব্যস্ত থাকেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) । বন্দুকের নল দিয়ে জিয়াউর রহমান ক্ষমতায় দখল করেন।

দেশে করোনাকালীন সময়ে দলীয় নেতাকর্মীদের সহযোগিতা ও পাশে থেকে দায়িত্ব পালনের কথা উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এ পর্যন্ত আমাদের দলের প্রায় সহস্রাদিক নেতাকর্মী মৃত্যু বরণ করেছেন। বাংলাদেশ আওয়ামীলীগের ৫/৬ জন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া দলের ২ জন প্রেসিডিয়াম সদস্য জনগনের জন্য কাজ করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন।

তিনি বলেন, দেশে করোনাকালীন সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা দেশরত্ন শেখ হাসিনা নির্দেশক্রমে সরকারের পক্ষ থেকে কোটি কোটি মানুষদেরকে খাদ্য সহায়তা করা হচছে।

আওয়ামীলীগের রাজনীতির কথা তুলে ধরে ড.হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদেরকে জনগনের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছেন। এবছর পাকা ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দেয়।

তিনি আরও বলেন, সে ডাকে সারা দিয়ে আমাদের দল আওয়ামীলীগ, যুবলীগ, ছাএলীগ,জাতীয় শ্রমিকলীগ,কৃষকলীগসহ দলের নেতাকর্মীরা দল বেধে কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে মাথায় করে নিয়ে বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন। আর এটিই হলো রাজনীতি।

খিলক্ষেত থানা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্বা কেরামত আলী দেওয়ানের সভাপতিত্বে আলোচনা ও খাদ্য সামগ্রী বিতরনী অনুষ্টানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, আওয়ামীলীগ কেন্দীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন, সদস্য সাহাবুদ্দীন ফরাজী, ঢাকা মহানগর উওর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্বা মো, বজলুল রহমান, সাধারন সম্পাদক এস এম মান্নান কচি, যুগ্ন সাধারন সম্পাদক মো,মতিউর রহমান মতি, সহসভাপতি আলহাজ মো, নাজিম উদ্দিন ও খিলক্ষেত থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ মো আসলামুল হক আসলাম (এমএ) সহ আওয়ামীলীগ, যুবলীগ,ছাএলীগ, মহিলালীগ, শ্রমিকলীগসহ সহযোগি অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্হিত ছিলেন।

আলোচনা সভা শেষে অনুষ্টানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ প্রায় এক হাজার গরিব, দুঃস্হ, অসহায় ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরন করা হয়।