দেশজুড়ে

টাঙ্গাইলের নাগরপুরে অটোরিক্সা শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে টাঙ্গাইলের নাগরপুরের অটোরিক্সা (ইজিবাইক) শ্রমিকরা প্রায় দেড় মাস যাবৎ কর্মহীন। দীর্ঘ এতটা সময় কর্মহীন থাকায় খাদ্য সংকটে পড়েছেন এ শাখায় কর্মরত প্রায় ১৫০০ শ্রমিক। কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করা এ সকল শ্রমিকদের পাশে দাড়িয়েছে সরকার। শুক্রবার সকালে উপজেলার যদুনাথ ময়দান (হাসপাতাল মাঠ) প্রাঙ্গণে এসকল শ্রমিকদের মাঝে সরকারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম।

জানা যায়, নাগরপুরে সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন হয়ে পড়া হত দরিদ্রদের মাঝে সরকারি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা মেনে কর্মহীন ২৫০ অটো শ্রমিকের মাঝে শুক্রবার সকালে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলামের সাথে ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু বকর সিদ্দিক, উপজেলা অটো রিক্সা ও ইজিবাইক শ্রমিক সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক মো.শাহ আলম মিয়া প্রমূখ।

খাদ্য সামগ্রী বিতরন কালে সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের মাঝে শুরু থেকেই সরকারের তরফ থেকে ত্রাণ বিতরন করা হচ্ছে। এর আগে ৫০জন শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছিল। আজ ২৫০ জন শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে আরও শ্রমিকদের ত্রাণের আওতায় আনা হবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button