এবার নেপালে খেলতে যাচ্ছেন আফ্রিদি

0
80

আন্তর্জাতিক থেকে অবসর নিলেও এখনও ২২ গজের মাঠ ছাড়েননি পাকিস্তানের সাবেক অধিনায়ক বুমবুম আফ্রিদি।

দেশে-বিদেশের টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজিগুলোতে তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই খেলে যাচ্ছেন ৪৪ বছরের এই সাবেক অলরাউন্ডার।

এবার নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবেন শহীদ আফ্রিদি। নেপালের তারকা লেগস্পিনার সন্দিপ লামিছানের ডাকে সাড়া দিয়েছেন আফ্রিদি। দুজন একসঙ্গে খেলবেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত নেপালের কির্তিপুরে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে হবে এভারেস্ট প্রিমিয়ার লিগ। যেখানে কাঠমান্ডু কিংস এলেভেনের হয়ে খেলবেন আফ্রিদি।

মূলত লামিছানের আমন্ত্রণেই নেপালে খেলতে যাচ্ছেন আফ্রিদি। এরআগে লামিছানে ও আফ্রিদি পরস্পরের বিপক্ষে খেলেছেন আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে। সেখান থেকেই সখ্যতা।

আফ্রিদি বলেছেন, ‘কাঠমান্ডুতে এটাই আমার প্রথম সফর হবে। আমি এই সফরকে ঘিরে রোমাঞ্চিত। আশা করছি ভালো সময় কাটবে।’

এসময় সংবাদ মাধ্যমের এক কর্মী তাকে প্রশ্ন করেন, এভারেস্ট প্রিমিয়ার লিগে কয়টি ছক্কা মারবেন? উত্তরে হাসি দিয়ে আফ্রিদি বলেন, ‘এটা নির্ভর করছে প্রতিপক্ষের বোলিংয়ের ওপর। তবে আমি আমার সেরাটা দিয়ে নেপালের মানুষকে বিনোদন দেয়ার চেষ্টা করব।’

আফ্রিদির আগমনীবার্তা পেয়ে উচ্ছ্বসিত তরুণ লামিছানে। এক ভিডিওবার্তায় আফ্রিদিকে স্বাগত জানিয়ে লামিছানে বলেন, ‘কাঠমান্ডু কিংস এলেভেনে স্বাগতম। ছেলেরা আপনাকে মাঠে দেখতে উদগ্রীব। আমি জানি, নেপালে আপনার দারুণ সময় কাটবে। আপনাকে দলে দেখার জন্য তর সইছে না।’

পাকিস্তানের হয়ে ২৭ টেস্ট, ৩৯৮ ওডিআই ও ৯৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফ্রিদি। তিন ফরম্যাটে মিলিয়ে আন্তর্জাতিকে আফ্রিদির সংগ্রহ ১১১৯৬ রান। আর তিন ফরম্যাটে মিলিয়ে তিনি উইকেট শিকার করেছেন ৫৪১টি।