রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে আরো দুইজনের মৃত্যু

0
88

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ ( রামেক) হাসপাতালে দুইজন রোগী মারা গেছে। তারা হাসপাতালের করোনা ইউনিট ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলো। মৃতদের মাঝে নওগাঁর সদরের সুপারিপট্টি এলাকার সিরাজ উদ্দিন (৫৫) এবং বদলগাছী উপজেলার ইসলামপুর গ্রামের আব্দুল গাফফার (২০)। গতকাল শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত দু’জনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষা করে ফলাফল জানানো হবে।

হাসপাতাল সূত্রে জানা যায়, সিরাজ উদ্দিন গত শুক্রবার দুপুর আড়াইটায় জ্বর ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা সন্দেহে নগরীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে রেফার্ড করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে বিকেল ৪টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি গতকাল শনিবার ভোরে মারা যায়। সিরাজ পেশায় একজন মুদী দোকানী ছিলেন।

আর গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় আব্দুল গাফফার চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯ নম্বর ওয়ার্ডে মারা যান। ঐ দিন তিনি দুপুর ২টায় জ্বর ও শ্বসকষ্টের সমস্যা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকেও করোনা সন্দেহে নগরীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে পাঠিয়ে দেন। ঐখানে অবস্থঅর অবনতি হলে তাকে বিকেল সাড়ে ৩ টার দিকে আবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত সাড়ে সাতটার দিকে মারা যায়। আব্দুল গাফফার ঢাকায় একটি ওয়াশিংয় কোম্পানিতে চাকরি করতেন। এদিকে

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের তথ্য মতে, এখন পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় দুই হাজার ২১০জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়ায় সবচেয়ে বেশি ১১৬৪ জন। আর মারা গেছে ৩০জন।