উল্লাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে বিনা চিকিৎসায় মারা গেল এক যুবক

0
102

উল্লাপাড়া ( সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ঘুরে ঘুরে বিনা চিকিৎসায় মারা গেলেন উল্লাপাড়ার শুকুর আলী (২৯) নামের এক যুবক। বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় উল্লাপাড়ার সদর ইউনিয়নের বজ্রাপুর গ্রামের নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি কোহিনুর কেমিক্যাল কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে গাজিপুর জেলার কাপাশিয়ায় কাজ করতেন। তার বাবা আব্দুল খালেক একজন দরিদ্র কৃষক।

নিহতের ভাই শাহাদত আলী বলেন, গত তিন দিন আগে গাজীপুর থেকে বাড়ি আসার পর তার ভাইয়ের তীব্র শ্বাসকষ্ট দেখা দেয়। বৃহস্পতিবার সকালে তাকে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক হাসপাতালে ভেন্টিলেশন নেই, এমন কথা বলে তাকে সিরাজগঞ্জের বাগবাটি কোভিড হাসপাতালে যেতে পরামর্শ দেওয়া হয়। সেখানে গেলেও ভর্তি না করে কোভিড পরীক্ষার সনদ চাওয়া হয়।

তিনি আরো বলেন, রোগীর অবস্থা ধীরে ধীরে অবনতি হলে আমার সহোদরকে সরাসরি শহীদ এম.মনসুর আলী মেডিকেল কলেজে নিয়ে যাই। সেখানেও চিকিৎসা না পেয়ে পরে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিতালুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গিয়েও করোনার পরীক্ষা করতে না পেরে সন্ধ্যায় বাড়ীতে ফিরে আসি। অবশেষে নির্মমভাবে রাতে বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়লো আমার ছোট ভাই শুকুর আলী।’

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন বলেন, তার যে করোনার উপসর্গ ছিল, সকালে তিনি হাসপাতালে আসলেও প্রকাশ করেননি।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, মারা যাবার পর জানা গেছে যে তার শরীরে করোনার উপসর্গ ছিল। তিনি যে করোনা উপসর্গ নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে ফিরেছেন, বিষয়টি আমরা অবগত নই।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুজ্জামান জানান, মৃত ব্যক্তির লাশ দাফন করে আপাতত বাড়িটি লকডাউন করা হয়েছে। শুকুর ঢাকা থেকে বাড়ী ফিরে যেখানে যেখানে তিনি ঘুরেছেন, সে সব স্থান ও ব্যক্তিদের চিহ্নিত করে লকডাউনের চেষ্টা চলছে।