বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইনে ‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন

  • 3
    Shares

একবিংশ শতাব্দীর আসন্ন শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করার লক্ষ্য নিয়ে ক্রমবর্ধমান ই-কমার্স খাতে দক্ষ উদ্যোক্তা তৈরির উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। আর এই লক্ষ্য কে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রনালয়ের ডব্লিউটিও সেলের উদ্যোগে, বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সহায়তায় “ই-বানিজ্য করবো নিজের ব্যবসা গড়বো”শীর্ষক প্রকল্পটি অনুষ্ঠিত হয়ে আসছিলো।

চলমান করোনা (কোভিট-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব বৈশ্বিক ভাবে মহামারি রূপ ধারণ করায় প্রকল্পটির কার্যক্রম কিছু দিনের জন্য স্থগিত ছিল । বর্তমানে ই-কমার্স খাতের গুরুত্ব অনুধাবন করে এই প্রশিক্ষণ কর্মসূচিটির কার্যক্রম অনলাইনে পরিচালনা করার সময়োপযোগী সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়।

এরই ধারাবাহিকতায় ১১ই জুন ২০২০, অনলাইনে “ই-বানিজ্য করবো নিজের ব্যবসা গড়বো” শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব ড. মোঃ জাফর উদ্দীন। জুম ওয়েব মিটিং প্ল্যাটফর্মে প্রশিক্ষণার্থী এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের ডাব্লিউটিও সেলের মহাপরিচালক, যুগ্মসচিব এবং প্রকল্প পরিচালক জনাব মোঃ হাফিজুর রহমান উপস্থিত ছিলেন। প্রকল্প পরিচালকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ ওবায়দুল আজম, বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব এ. এইচ. এম. সফিকুজ্জামান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার এবং সাধারণ সম্পাদক জনাব আব্দুল ওয়াহেদ তমাল।

অনুষ্ঠানে ই-ক্যাব প্রেসিডেন্ট এবং সাধারণ সম্পাদক বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মহোদয় এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের এই প্রকল্প অনলাইনে পরিচালনা করার সার্বিক দিক নির্দেশনার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব ড. মোঃ জাফর উদ্দীন ই-কমার্স খাতের ক্রমবর্ধমান গুরুত্ব অনুধাবন করে এই খাতের প্রতি সরকারের বিশেষ গুরুত্বের কথা উল্লেখ করেন এবং অনলাইনে এই প্রশিক্ষণ কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

প্রকল্প পরিচালক জনাব মোঃ হাফিজুর রহমান উপস্থিত সকল প্রশিক্ষণার্থীদের নিয়মিত অনলাইন প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন। সহকারী প্রকল্প পরিচালক, মিরাজুল ইসলাম উকিল উপ সচিব, বাণিজ্য মন্ত্রণালয়, সবাইকে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।


  • 3
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button