মির্জাগঞ্জে জিনিয়াস স্কুল এন্ড কোচিং এ করোনার ঝুঁকিতেও চলছে পাঠদান

0
115

মির্জাগঞ্জ(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে জিনিয়াস স্কুল এন্ড কোচিং এর বিরুদ্ধে সরকারি আদেশ অমান্য করে করোনার স্বাস্থ্যঝুঁকি নিয়ে পাঠদান চলমান রাখার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৯জুন) সকালে উপজেলার কলেজ রোড সংলগ্ন জিনিয়াস স্কুলে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য বিধি না মেনেই শিক্ষার্থীদের পাঠদান চলছে। এসময় কোনো শিক্ষার্থীর মুখে মাস্ক ছিল না। এমনকি ঐ সকল প্রতিষ্ঠানের শিক্ষকরাও মুখে মাস্ক ব্যবহার না করেই ক্লাশ নিচ্ছেন। ছিল না হাত ধোয়ার সাবান,পানির ব্যবস্থা বা হ্যান্ড স্যানিটাইজার। এসময় সামাজিক দূরত্বও মানা হচ্ছে না।

অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, সরকারের নির্দেশনা অমান্য করে ও স্থানীয় প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে নিজেদের খেয়াল খুশিমত শিক্ষা প্রতিষ্ঠান খুলে পাঠদান চলছে। সব কিছু জানার পরেও সরকারি নির্দেশ ছাড়াই নিয়মিত চলছে পাঠদান । এ ব্যাপারে স্থানীয় প্রশাাসনের পক্ষ থেকেও কোন নজরদারি দেখা যাচ্ছে না।

এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালক ও মানসুরাবাদ মাদ্রাসার সহকারি শিক্ষক মোঃ মুতাচ্ছিম বিল্লাহ বলেন,পাঠদান শুরুকরা হয়নি। শুধু কোচিং চালু রাখা হয়েছে

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা মোসাঃ তানিয় ফেরদৌস বলেন, এ বিষয় আমার জানা নেই। সরেজমিনে গিয়ে সত্যতা পেলে প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।