দুই জ্বীনের বাদশা গ্রেফতার

0
106

দিনাজপুর জেলার পার্বতীপুরে জ্বীনের বাদশা চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার কৃতরা হলেন- মোক্তার হোসেন (৬৫) ও লুৎফর রহমান (৬৬)।

সোমবার বেলা ১১টায় উপজেলার মোমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর বাজারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মাথায় টুপি, পরনে লম্বা পাঞ্জাবীতে ভিক্ষুক সেজে গ্রামগঞ্জে গিয়ে ছোট বাচ্চাদের মাথায় হাত বুলিয়ে বাড়ি ও শিশুর মাকে নির্ণয়ের চেষ্টা। সুযোগ বুঝে গ্রামের সহজ সরল নারীদের স্বর্ণালঙ্কার প্রদান ও বড়লোক বানানোর আশ্বাসে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে চম্পট দিত প্রতারক চক্রটি। কখনোবা মোবাইল ফোনে জ্বীনের বাদশা পরিচয়ে গুপ্তধন পাইয়ে দেয়ার আশ্বাসও দিত তারা।

জানা যায়, ভাগ্য পরিবর্তনের আশ্বাসে গত বছর মোমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর বাজারপাড়া ঈদগাহ মাঠ সংলগ্ন গ্রামের ফেরদৌসের স্ত্রী কোহিনুর বেগমকে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার দেয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় প্রতাকর চক্রের সদস্য মোক্তার হোসেন (৬৫)। টাকা নেয়ার আগে একটি কোরআন শরিফ ও একটি পাত্রে গরম পানি আনতে বলে ওই গৃহবধূকে। পানির পাত্রকে লাল শালুক দিয়ে ঢেকে রেখে বিশ্বস্ততা লাভের আশায় কোরআন শরিফের ওপর টাকা রাখতে বলে মোক্তার। দুই ঘণ্টার মধ্যে গরম পানি সোনা হয়ে যাবে এ কথা বলে নিজের মোবাইল নম্বর দিয়ে টাকা নিয়ে বাড়ি থেকে সটকে পড়েন মোক্তার।

এদিকে সময় অতিবাহিত হওয়ার পরও সোনা না পেয়ে ওই নাম্বারে ফোন দিলে বন্ধ পান কোহিনুর। সোমবার সকালে আবার ওই গ্রামে আসলে তাদের দেখতে পেয়ে আটক করে এলাকাবাসী।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ ইমাম জাফর বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।