গ্রাহকের প্রায় এক কোটি টাকা নিয়ে উধাও ব্যাংক এশিয়ার এজেন্ট জাহিদ হাসান

0
261

কামরুজ্জামান অন্তর শালিখা মাগুরাঃ মাগুরার শালিখা উপজেলার চতুরবাড়িয়ায় ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং এর প্রোপাইটার জাহিদ হাসান গ্রাহকের প্রায় এক কোটি টাকা নিয়ে উধাও হয়ে গিয়েছে।গ্রাহকের টাকা আত্মসাৎকারি জাহিদ হাসানের বাড়ি যশোর জেলার বাঘারপাড়া উপজেলার জোহোরপুর ইউনিয়নের হল্দা গ্রামে।

অভিযোগে জানা যায়, গত রবিবার থেকে জাহিদ হাসান গ্রাহকের টাকা সুকৌশলে আত্মসাৎ করে লাপাত্তা হয়ে যায়,সরেজমিনে গিয়ে দেখা যায়,চতুরবাড়িয়া বাজার এর এজেন্ট ব্যাংকের শাখায় গ্রাহকের ব্যাংক ঘেরাও চিত্র। তারা অভিযোগ করে বলেন,আমরা গত দুই বছর যাবত লেনদেন করে আসছি,এজেন্ট ব্যাংকিং এর প্রোপাইটার জাহিদ হাসান আমাদের প্রতিবেশী গ্রামের ছেলে,সরল বিশ্বাসে আমরা এই ব্যাংকে লেনদেন করি। কারো ১২ লক্ষ,কারো ০৮ লক্ষ,কারো ০২ লক্ষ এভাবে প্রায় এক হাজার গ্রাহকের কাছ থেকে সুকৌশলে তাদের ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে গত রবিবার থেকে জাহিদ হাসান আত্মগোপনে চলে যায়।এরপর থেকে তার আর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

এমন অবস্থায় ব্যাংক এশিয়ার যশোর শাখার সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি সুরাহার জন্য ঢাকা হেড অফিসে জানিয়েছে বলে গ্রাহকেরা আমাদের জানান।এদিকে ক্ষতিগ্রস্তদের কান্না যেন কোন রকম থামছে না,সারা জীবনের সঞ্চয় এবং বিদেশ থেকে লেনদেন করা অনেকের এ টাকার কি হবে এ চিন্তায় যেন তারা পথে বসার উপক্রম হয়েছে,তারা এখন দিশেহারা হতাশায় তারা বিষন্ন।

এ বিষয়ে যশোর ব্যাংক এশিয়া শাখা ব্যবস্থাপকের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি আমাদেরকে জানান, আমরা বিষয়টি জেনেছি ইতিমধ্যে আমাদের হেড অফিস উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে এবং আমরা খুবই দ্রুত সমাধানের চেষ্টা করছি সেই সাথে আমাদেরকে উর্দ্ধতন কর্তৃপক্ষের নাম্বার দিয়ে তাদের সাথে কথা বললে ভালো হবে তারা ভাল বলতে পারবে বলে আমাদেরকে জানান তিনি পরামর্শ দেন।

এদিকে ব্যাংক এশিয়া এজেন্ট প্রোপাইটর প্রতারক জাহিদের মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।