ববি শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণ স্থগিত

0
104

কঠোর লকডাউন ঘোষণার কারণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের চলমান বর্ষ ফাইনাল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত শিক্ষার্থীদের সশরীরে উপস্থিতির মাধ্যমে এ পরীক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের (ববি) কর্তৃপক্ষ।

তবে পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের মিডটার্ম ও মৌখিক পরীক্ষাসহ ক্লাস কার্যক্রম অনলাইনে অব্যাহত থাকবে।

শনিবার (২৬ জুন) বিকেলে ভার্চুয়াল সভা করে এ সিদ্ধান্ত জানানো হয় ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রণ দফতরের কর্মকর্তা ও বিভাগীয় চেয়ারম্যানরা যুক্ত হন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বর্ষ ফাইনাল পরীক্ষা গত ২৪ জুন থেকে শুরু হয়েছিল। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষার্থীদের সশরীরে উপস্থিতির মাধ্যমে বৃহস্পতিবার ও শনিবার পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে আগামী সোমবার থেকে সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা দেয়া হয়েছে। এ কারণে ভার্চুয়াল সভা শেষে শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত হয়ে সকল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কঠোর লকডাউন তুলে নেয়া হলে পরবর্তীতে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।