ধর্মীয় প্রতিষ্ঠানে ভূমি দান  করলেন কামাল উদ্দিন

0
102

রনজিত কুমার পাল (বাবু), নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের রামু ফকিরা বাজারের সর্বজনীন দুর্গা মন্দির এর ভূমি দাতা মোঃ কামাল উদ্দিন, সাবেক সভাপতি,রামু বাজার বহুমুখী ব্যবসায়ী কল্যাণ সমিতি।

রামু ফকিরা বাজারের সর্বজনীন দুর্গা মন্দিরটি স্থাপিত হয় ১৯৬৬খ্রীঃ,ঐ সময় উক্ত মন্দিরের ভূমির মালিক ছিলেন একজন হিন্দু সওদাগর, কালের বিবর্তনে এবং ব্যবসায়ীক মন্দার কারনে উক্ত সওদাগর তাঁদের ব্যবসা গুটিয়ে অন্যত্র চলেযান। যাওয়ার সময় তিনি মন্দিরের জায়গার বেশ কিছু অংশ বিক্রি করে দেন কামাল ভাইকে, পরবর্তীতে কামাল ভাই যখন তার খরিদকৃত জায়গা দখলে যান তখন তিনি উপলব্ধি করেন যে তার ক্রয়কৃত জায়গার মধ্যে দূর্গা মন্দিরের স্থাপনাও রয়েছে।

তিনি তখন মন্দির পরিচালনা কমিটির সাথে যোগাযোগ করে মন্দিরের জায়গা সহ মন্দিরের স্বার্থে আরো বেশ কিছু অংশ দূর্গা মন্দিরের নামে দান করে দিলেন। যা বর্তমান সময়ের জন্য বিরল দৃষ্টান্ত। প্রিয় কামাল ভাইয়ের দান চির স্মরণীয় হয়ে থাকবে। এই উদার হৃদয়ের মানুষটির জন্য অনেক অনেক শুভকামনা রইল।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষে কামাল সাহেব এর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।