দেশজুড়ে

নেত্রকোনায় আনসার বাহিনীর সহায়তায় মোবাইল কোর্ট

  • 6
    Shares

মো.কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনায় জেলায় করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে। আর এসব মোবাইল কোর্ট পরিচালনায় জেলা কমান্ড্যান্টের কার্যালয়, নেত্রকোনায় মোতায়েনকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যরা সার্বক্ষণিক সহায়তা দিয়ে আসছে।

জনস্বার্থে পরিচালিত এসব মোবাইল কোর্টে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ব্যাটালিয়ন আনসার সদস্যরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে।

জেলা ও উপজেলা প্রশাসন কতৃক পরিচালিত এসব মোবাইল কোর্টের মাধ্যমে গণপরিবহনে স্বাস্থ্যবিধি প্রতিপালন,অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধ,করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, সরকার নির্ধারিত সময়ের মধ্যে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধকরণ এবং অবৈধভাবে যত্রতত্র গাড়ি পার্কিংসহ বিভিন্ন সামাজিক অপরাধ প্রতিরোধের লক্ষ্যে ব্যাটালিয়ন আনসার সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করছে।

এ প্রসঙ্গে জেলা কমান্ড্যান্ট পরিচালক মোঃ জিয়াউল হাসান বলেন, বাহিনীর সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি পিএসজি জি মহোদয়ের নির্দেশে জেলা ও উপজেলা প্রশাসন কতৃক পরিচালিত মোবাইল কোর্টে সহায়তা প্রদান করার জন্য নেত্রকোনা জেলায় ০৬ আনসার ব্যাটালিয়নের ২৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্য সার্বক্ষণিক প্রস্তুত আছে।

করোনা মোকাবিলায় জেলা ও উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মধ্যে মোট ১২ টি মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেছে এবং সামনে তারা আরোও সহায়তা করে যাবে। দেশের প্রয়োজনে সর্বদাই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য নিজের জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে এবং যাবে।


  • 6
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button