সুষ্ঠু নির্বাচন করাই আমাদের কাজ: সিইসি

0
82

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে প্রার্থী কোন দলের, বর্ণের বা ধর্মের সেটা বিবেচ্য বিষয় নয়। আমাদের কাজ হলো, সবাইকে সমান সুযোগ দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা।

শনিবার বেলা ১১টায় বরিশাল সার্কিট হাউসের সভাকক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, এর আগেও বরিশাল বিভাগের কর্মকর্তারা নির্বাচন সম্পন্নের ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা রেখেছেন। এবারও তারা যথাযথ দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্বাচনে বিধি-বর্হিভূত কোনো কাজ না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচনে যেন কোন ধরনের পক্ষপাতিত্ব কাজ না করে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। এসময় তিনি সবাইকে কঠোরভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

বরিশালের জোলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সার্কিট হাউজ ধানসিঁড়ি মিলনায়নতন সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) সচিব মো. সাইফুল হাসান বাদল, নগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান ও ডিআইজি এসএম আক্তারুজ্জান। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান, বরিশাল অঞ্চল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সভা পরবর্তী সময়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাহী বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক রুদ্ধদার বৈঠকে বসেন।

গত ১১ এপ্রিল বরিশালের ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে তা স্থগিত করা হয়। আগামী ২১ জুন বরিশাল বিভাগে ৩৩টি উপজেলার ১৭৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা বাদে ৯টি উপজেলার ৫০টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।