শ্রীনগরের কুকুটিয়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

0
129

আরিফুল ইসলাম শ্যামল: শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়নের পাইলভোগে করোনা উপসর্গ নিয়ে মো. এমারত হোসেন (৪৬) নামে এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার সকাল ৮ টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে বিকালের দিকে মৃত ব্যক্তিকে দাফন কাফনের কাজ সম্পর্ণ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫/৬ দিন যাবত পাইলভোগ প্রামের সোবাহান শেখের পুত্র এমারত জ্বর, সর্দি ও কাসিতে ভোগছিলেন। তাদের ধারনা সে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এই কারণে ভয়ে তার দাফন কাফনের জন্য কেউ এগিয়ে আসেননি। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ইসলামিক ফাউন্ডেশনের একটি টিম এসে মৃত ব্যক্তির দাফন কাফনের কাজ সম্পর্ণ করেন। মৃত এমারত হোসেন দর্জির কাজ করতেন। তার সংসারে স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রয়েছে।

উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের দাফন কাফন টিমের প্রধান মাওলানা মুফতি মো. শাহাদাত হোসাইন বলেন, ইউএনও স্যারের নির্দেশে তারা স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় পাইভোগ নওপাড়া কবরস্থানে মৃত ব্যক্তির দাফনের কাজ সর্ম্পণ করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির পরিবারের সবাইকে আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, খবর পেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে। উপজেলার ইসলামিক ফাউন্ডেশন টিমকে স্বাস্থ্য বিধি মেনে যথাযথ মর্জাদায় মৃত ব্যক্তির দাফন কাজ সম্পর্ণ করতে নির্দেশ দেওয়া হয়। এছাড়াও মৃত ব্যক্তির পরিবারের কারও মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে দ্রুত নমুনা পরীক্ষা করার জন্য বলেন।