পুঠিয়ায় ভূমিহীন ১১০টি পরিবার পেল দুই শতক করে জমি

0
90

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় গতকাল ১১০ জন ভূমিহীন পরিবারের মাঝে বাড়ি তৈরি করে বসবাস করতে পারে এমন দুই শতক করে বাসযোগ্য জমি হস্তান্তর করেছেন উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাস ও ভূমি কমিশনার (এসিল্যান্ড) রুমানা আফরোজ।

পুঠিয়া সাব-রেজিষ্ট্রার অফিসে জেলা প্রশাসক মহোদয়ের আন্তরিকতায় সরকারি ভাবে প্রত্যেক পরিবারকে তাদের নিজ নামে দুই শতক করে জমি রেজিষ্টি করে দেওয়া হয়। পুঠিয়া ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ সমাপনী অনুষ্ঠানে এ সকল পরিবারকে ডেকে তাদের প্রথমে এ খুশির খবর দেওয়া হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাস বলেন, এখন থেকে অনলাইনে ভূমি সেবার কাজ করতে পারবে উপজেলার জনগণ, এতে হয়রানি ভোগান্তি থেকে মানুষ কিছুটা হলেও লাঘব হবে। তাছাড়া আগামীদিন গুলো সব কিছুই ডিজিটাল সেবা পাবে মানুষ এজন্য সকলের কাছে সহযোগিতা চান তিনি।

এ ছাড়া ভূমি সেবার সকল সুযোগ সুবিধা পেতে সকলকে ভূমি রেজিষ্ট্রেশন করতে বলেন তিনি। এ সময় জিউপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসনেয়ারা উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির মধ্যেও নিরলস ভাবে জমি বরাদ্দ দিয়ে তাদের নিজনামে রেজিষ্ট্রি করে দেওয়ার জন্য উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারী সহ সরকারের নিকট কৃতজ্ঞতা জানাতে ভুলেনি পরিবারগুলো।