প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ

0
105

২০২১ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। নির্ধারিত ছকে আগামী ১০ জুনের মধ্যে ডিআর তথ্য সংগ্রহ করে অধিদফতরে পাঠাতে বলা হয়েছে।

রোববার (৩০ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক প্রশাসন মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, এ বছর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিতে চায় এমন শিক্ষার্থীদের ডিআর তথ্য সংগ্রহ করে আগামী ১০ জুনের মধ্যে পাঠাতে হবে।

উপজেলা/থানার মধ্যে জাতীয় কারিকুলাম অনুসরণ করে পরিচালিত প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০২১ এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা থেকে ইতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করতে হবে।

এসব তথ্য পরবর্তীতে এন্ট্রির জন্য আইএমডি থেকে সফটওয়্যারে পাঠানো হবে। সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্ধারিত তারিখের মধ্যে তথ্য সংগ্রহের বিষয়টি নিশ্চিত করতে হবে।

ডিআর ফর্মে ছাত্র-ছাত্রীর নাম, কোন মাধ্যমে পরীক্ষা দিতে ইচ্ছুক, ধর্ম, শিক্ষা প্রতিষ্ঠানের ধরন, রিপিটার, বিশেষ চাহিদা সম্পন্ন কি না ইত্যাদি তথ্য চাওয়া হয়েছে।