ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

0
88

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সফরকারী লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং চাপে পড়েছে বাংলাদেশ। ২৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমেই বিপাকে পড়ে যায় টাইগাররা। দলীয় ২৮ রানের মাথায় সাজঘরে ফেরেন মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান ও দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের বিদায়ে ব্যাকফুটে চলে যাওয়া দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেছিলেন মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু মুশফিক ৫৪ বলে ২৮ রান করে সাজঘরের পথ ধরেন।
মুশফিকের বিদায়ের পর অনবদ্য ব্যাটিং করে ক্যারিয়ারের ৩৭তম ম্যাচে তৃতীয় ফিফটি তুলে নিয়েই বিপদে পড়েন মোসাদ্দেক হোসেন। ৭২ বলে তিন চার ও এক ছক্কায় ৫১ রান করে আউট হন সৈকত। এর আগে নাঈম দুই বলে ১ ও ৭ বলে ৪ রান করেন সাকিব। এছাড়া তামিম ইকবাল ২৯ বলে করেন ১৭ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩৭.৩ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান। মাহমুদুল্লাহ রিয়াদ ৩৬ রান করে ক্রিজে আছেন। ১৭ বলে ১৬ রান করে আউট হন আফিফ হোসেন।

এর আগে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ২৮৬ রান তুলে সফরকারীরা। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ১২০ রান করেন অধিনায়ক কুশল পেরেরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট লাভ করেন তাসকিন আহমেদ।