অবশেষে ঘর পাচ্ছেন,বাক ও শ্রবণ প্রতিবন্ধী জমিলা

0
119
ফরিদুল ইসলাম রঞ্জু,ঠাকুরগাঁও প্রতিনিধিঃঅবশেষে প্রধান মন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পে ঘর পেতে যাচ্ছেন বাক ও শ্রবণ প্রতিবন্ধী ভিক্ষুক জমিলা(৬৫)।জানাগেছে,ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চকহলদী গ্রামের বাসিন্দা জমিলা বেগম। তার স্বামী গণি মিয়া মারা যান দশ বছরের ও বেশী সময়।ছেলে মেয়ে না থাকায় দেখাশোনার কেউ নেই তার।
অবশেষে ভিক্ষায় নামেন।দশ বছর ধরে রাস্তার পাশে সরকারি জমিতে বসবাস শুরু করেন।কিন্তু গত ৭মে ঝড়ে একটি গাছ ভেঙে পড়ে তার টিনের চালে।এতে অনিশ্চয়তার মধ্যেই দিন কাটে তার।এই ভেঙে যাওয়া ঘরেই বসবাস করতে থাকেন।
স্থানীয়রা জানান,গাছ অপসারণের জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারের দ্বারস্থ হলেও কোন সাহায্য পাননি তারা।গড়েয়া ইউপি চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ’র(রেদো) কাছে জানতে চাইলে তিনি বলেন, এটি সরকারি গাছ। আমার করার কিছুই নেই।বিভিন্ন মিডিয়ায় লেখালেখি হলে অবশেষে ঠাকুরগাঁও সদর ইউএনও বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে জমিলাকে খাবার দিয়ে আসেন ও প্রতিশ্রুতি দেন সরকারি ঘর দেবার।
ইউএনও আব্দুল্লাহ-আল-মামুন জানান,জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে আমি এখানে এসেছি।ইতিমধ্যে ভেঙে পড়া গাছটি অপসারণ করা হয়েছে।তাকে কিছু শুকনো খাবার দেওয়া হয়েছে।আর যেহেতু তিনি শরভতুলে আছেন তাই তাকে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পে একটি ঘর দেওয়া হবে।