খালিশা চাপানি ইউপি’র উম্মুক্ত বাজেট সভা!

0
84

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি:সামাজিক দূরত্ব বজায় রাখি, স্বাস্থ্যবিধি মেনে চলি’ বাজেট সভায় অশংগ্রহন করবো নিজের চাহিদা নিজেই বলবো” এই শ্লোগান দিয়ে নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানি ইউনিয়ন পরিষদ ২০২১-২২ অর্থ বছরে উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (২৫ মে) বিকালে ইউনিয়ন পরিষদ হল রুমে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার এর সভাপতিত্বে ৫ কোটি ৫৭লক্ষ ৯ হাজার ৫শত টাকার বাজেট ঘোষনা করা হয়। অত্র বাজেটে শিক্ষা ক্ষাতে বেশি স্থান পান।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব সেলিম সরকার লেবু।

এ ছাড়াও বক্তব্য রাখেন খালিশা চাপানি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোহরাব হোসেন, বীর মুক্তিযোদ্ধ শহিদার রহমান, ইউপি সদস্য রমজান আলী, ওবায়দুল্যাহ মিয়া, প্রদীপ কুমার রায়, মোকছেদুল রহমান, আব্দুস সালাম, মমিনুর রহমান, মোফাজ্জল হোসেন, কলিমউদ্দিন, মাজেদা হান্নান, মরিয়ম বেগম, মেরিনা বেগম, খালিশা চাপানি ইউনিয়ন যুবলীগ আহবায়ক রশিদুল ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রাকিব।উক্ত সভায় বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব গোলজার রহমান।

এ সময় চেয়ারম্যান আতাউর রহমান সরকার বলেন, একটি ইউনিয়ন কে সকল দিক থেকে এগিয়ে নেয়ার ব্যাপারে সর্বস্তরের জনগণ কে এগিয়ে আসতে হয়, তবেই একটি মডেল ইউনিয়ন উপহার দেয়া সম্ভব হয়। আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি অত্র ইউনিয়ন অসহায় মানুষ যেন বিনা চিকিৎসায় মরে না যায় এর জন্য এ্যাম্বুল্যালেন্স, ছাত্রীদের জন্য ওয়াশরুম, খালিশা চাপানি ইউনিয়ন পরিবারকল্যাণ কেন্দ্রে গোল চত্বর স্থপন, রাস্তা পাকা করণ।বাঁধ নির্মাণ খোলা যায়গায় শত ভাগ পায়খানা মুক্ত সহ চোখে পরার মত কিছু উন্নয়ন সাধিত হয়েছে। যা বাংলাদেশের সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রেরিত অনুদান এবং আপানাদের সৎ পরার্শ, এবং সার্বিক সহযোগীয় মোটামুটি উন্নয়ন সাধিত হয়েছে বলে আমি মনে করি।

পরিশেষে, বাজেটে প্রশ্ন উত্তর পর্ব শেষে করোভাইরাসের প্রাদূর্ভাব থেকে দয়াময় স্রষ্টা যেন এ দেশ ও জাতিকে রক্ষা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ উপস্থিত সকলের সুস্থ্য কামনা করে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষনা করা হয়।