মুন্সীগঞ্জের মিরকাদিমে তিন’শ পরিবার পানিবন্ধি, দূর্ভোগ চরমে

0
229

আবু সাঈদ দেওয়ান সৌরভ ,মুন্সীগঞ্জ প্রতিনিধি:মুন্সীগঞ্জে সদর উপজেলার মিরকাদিম পৌরসভার ৩নং ওয়ার্ডের রামগোপাল পুর, বনিক্য পাড়া, ছৈয়ালবাড়ির প্রায় ৩০০শ পরিবার পানিবন্ধি। সামান্য বৃষ্টি হলেই ৩০০শ পরিবারের সদস্যদের ময়লা-আবর্জনা ও দূগন্ধ যুক্ত পানির সাথে যুদ্ধ করতে হয়। এক ঘন্টা বৃষ্টি হলেই কোন জায়গায় হাটু আবার কোথাও কোমর পযর্ন্ত পানি জমে চরম র্দূভোগ সৃষ্টি করে। কোমর পর্যন্ত ময়লা-দূগন্ধযুুক্ত পানি জমার কারণে শিশুদের স্বাস্থ্য ঝুুকিঁর পাশাপাশি পানিতে পড়ে জীবন নাশের সম্ভবনা সৃৃষ্টি হয়েছে।

প্র্রথম শ্রেনীর পৌরসভা হলেও এ ওয়ার্ডের বাসিন্দাদের পৌর সেবা শূর্ন্য। প্রায় সারাবছর ৩নং ওয়ার্ডের বাসিন্দাদের ময়লা-আবর্জনা আর দূগন্ধ যুক্ত পানির ভোগান্তি সহ্য করতে হয়। বর্ষা মৌসুম এলে ভোগান্তি বেড়ে যায় শত গুন। নির্বাচন এলেই জনপ্রতিনিধিদের কথার ফুলঝুড়ি ছুটলেও নির্বাচন শেষে আর কোন খবর থাকে না।

পৌরসভা ও জেলা সদরের বিভিন্ন স্থানে অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

গতবছর মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ এডেভোকেট মৃণাল কান্তি দাস ৩নং ওয়ার্ডের এমন দূর্দশা স্বশরীরে পর্যবেক্ষন করে যান এবং ভোগান্তি দূর করার আশ্বাস দেন। এছাড়াও ৩নং ওয়ার্ডের বাসিন্দা রাজিব হোসেন গতবছর ভোগান্তির চিত্র তুলে ধরে মুুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মৃণাল কান্তি দাস এর সুপারিশসহ মুন্সীগঞ্জ সদর উপজেলা নিবার্হী অফিসার ও জেলা প্রশাসকের কাছে আবেদন করেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

এ বিষয়ে ৩নং ওয়ার্ডের বাসিন্দা আরিফ হোসেন জানান, সারাবছর আমাদের ময়লা পানির সাথে যুদ্ধ করতে হয়। বৃৃষ্টির মৌসুম এলে ভোগান্তি আর র্দূৃভোগের শেষ থাকে না। আমাদের অভিযোগ জন প্রতিনিধিদের আশ্বাস  পর্যন্তই আটকে থাকে। সমস্যার সমাধান আর হয় না।