একের পর এক বন্দুক হামলায় দিশেহারা মার্কিন প্রশাসন

0
96

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না বন্দুক হামলা। এবার মিনিয়াপোলিস অঙ্গরাজ্যের ডাউনটাউনে একটি নৈশক্লাবের কাছে এলোপাতাড়ি গুলিতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৮ জন।

হামলায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হলেও, নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা গেছেন আরেকজন। হামলার কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

একের পর এক বন্দুক হামলায় দিশেহারা মার্কিন প্রশাসন। এবার যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসের ডাউনটাউনে বেপরোয়া অস্ত্রধারীদের হামলায় হতাহত হলেন বেশ কয়েকজন। স্থানীয় সময় শনিবার (২২ মে) রাত দুইটার দিকে একটি নৈশক্লাবের কাছে আড্ডা দেয়ার সময় কয়েকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালায় অজ্ঞাত দুই অস্ত্রধারী।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। এ সময় হামলাকারী সন্দেহে একজনকে আটক করা হলেও পুলিশের গুলিতে মারা যান আরেকজন। পরে আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

হতাহতদের মধ্যে ৫ জন নারী ও ৫ জন পুরুষ। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

মিনিয়াপোলিস পুলিশে মুখপাত্র জন এল্ডার বলেন, এটা একটা দুঃখজনক ঘটনা। হামলার কারণ জানতে আমাদের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন। ঘটনার সঠিক কারণ অনুসন্ধানে স্বচ্ছতার সাথে তদন্ত করা হবে। এখনো আমরা নিশ্চিত নই কে আসল হামলাকারী। ঘটনাস্থলের ভিডিও সংগ্রহে খতিয়ে দেখা হবে সেখানে কি ঘটেছিল। হামলাকারী পালিয়ে গেছে কিনা সে বিষয়ে জানাতে রাস্তার সিসি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হবে।

প্রাথমিকভাবে জানা গেছে হামলাকারী দুইজন ছিল।

এর আগে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বন্দুকধারীর হামলার শিকার হন মায়ের সাথে গাড়িতে বসা ৬ বছরের এক শিশু। ওই হামলার এখনও কূল কিনারা করতে পারেনি পুলিশ।