রাজধানীর মধ্যবাড্ডায় দোকানের আগুন নিয়ন্ত্রনে

0
19

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মধ্যবাড্ডায় তিনটি দোকানে বৈদ্যুতিক তার থেকে লাগা আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।বৈদ্যুতিক যোগযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম আজ রোববার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার সকাল ১০টা ৪ মিনিটে রাজধানীর মধ্যবাড্ডার প্রাণ সেন্টারের বিপরীতে তিনটি দোকানে বৈদ্যুতিক তার থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পাঠানো হয়। পরবর্তীতে বেলা ১০টা ৩৫ মিনিটে আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রনে আসে। আর ১০টা ৫৫ মিনিটের সময় ওই আগুন পুরোপুরি ভাবে নির্পাপন করা হয়।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, আগুনের ফলে ওই এলাকায় প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় স্থানীয় লোকজন ও এলাকাবাসিরা ঘটনাস্থলে এসে ভীড় জমায় এবং দোকানের আগুন নেভার চেষ্টা চালায়।

লিমা খানম জানান, অগ্নিকান্ডের ফলে সেখানে মুদি দোকান সহ মোট তিনটা দোকান আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ৮ লাখ টাকার মালামাল ও আসবারপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় দি লাইফ সেভিং ফোর্স বাহিনীর সদস্যরা প্রায় ২৫ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতির হাত থেকে উদ্বার করতে সক্ষম হয়। তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি।বৈদ্যুতিক যোগযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।