শারীরিক প্রতিবন্ধী আকলিমাকে চাকরি দিলেন জামালপুর পৌরসভার মেয়র

0
134

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: দুই পায়ে দাঁড়াতে পারে না, হাঁটা চলা অসম্ভব। তাই হামাগুঁড়ি দিয়ে দোতলায় কষ্ট করে সোমবার ১৭মে জামালপুর পৌরসভার মেয়রের অফিসে যান তার সাক্ষাৎ পেতে। শারিরীক প্রতিবন্ধী আকলিমা আক্তার মেয়র ছানোয়ার হোসেন ছানুকে আকলিমা জানান মাস্টার্স পর্যন্ত পড়াশোনা করেছেন। সেই সাথে ভালো রেজাল্টও । কম্পিউটার প্রশিক্ষণ নিয়েছেন। তিনি কী পরিবারের বোঝা হয়েই থাকবেন আজীবন। হামাগুঁড়ি দিয়ে অফিসের সিঁড়ি বেয়ে উঠেও চাকরি করতে পারবো। আবেগপ্রবণ হয়ে তিনি মেয়রকে আরও বলেন, আমাকে একটা চাকরি দেন। আমি বাঁচতে চাই। পরিবারের হাল ধরতে চাই।’

বেকার মেধাবী আকলিমা আক্তার এভাবেই জামালপুর পৌরসভার মেয়রের কাছে আকুতি জানান একটা চাকরির জন্য। মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু আকলিমার কথা শুনে সাথে সাথেই জামালপুর পৌরসভায় কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি দেন ও যোগদান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

চাকুরী পেয়ে খুবই খুশি। তিনি সংবাদ মাধ্যমকে জানান মেয়রের এই মানবিকতা একটি অসহায় পরিবারের কর্মসংস্থান হলো। তিনি মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। জামালপুর পৌরসভার মেয়রের এই মানবিক উদ্যোগকে পৌরসভার নাগরিকবৃন্দ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী নেটিজেনরা সাধুবাদ জানান।