সরাইলে তালাবদ্ধ সরকারি স্বাস্থ্য কেন্দ্র, চিকিৎসাবঞ্চিত এলাকাবাসী

0
41
কাজী শফিকুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :  ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমূল ইউনিয়নের জয়ধর কান্দী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রটি দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত এখানকার হাজার হাজার এলাকাবাসী।
উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন প্রত্যন্ত অঞ্চল জয়ধর কান্দি গ্রামের এই স্বাস্থ্য কেন্দ্রটি ছিল এখানকার এলাকাবাসীর স্বাস্থ্য সেবার একমাত্র ভরসাস্থল। কিন্তু দীর্ঘদিন ধরে এই স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ থাকলেও স্বাস্থ্য কেন্দ্রটি সচল করতে প্রশাসনিক কোনো উদ্যোগ গ্রহন করা হচ্ছে না বলে এলাকাবাসীর অভিযোগ। এতে করে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন জয়ধরকান্দী, রিমপুর, কদরপুর,কাসেমপুর, তেলি কান্দী, শিমূল কান্দী,বাঘী, মহিষবেড় এই আট গ্রামের প্রায় ১২ হাজার মানুষ।
এব্যাপারে জয়ধরকান্দী গ্রামের ইউপি সদস্য মোঃ সালাউদ্দিন বলেন বিশ্ব ডাক্তার যাওয়ার পর এখানে আর কোন ডাক্তার আসেনাই। ৪ বছর যাবত হাসপাতালটি বন্ধ। উপজেলায় এ নিয়ে বহু যোগাযোগ করেছি কোন ফল পাইনি। শুনছি একজন ডাক্তার নিয়োগ দিছে কিন্তু কোন দিন আসে নাই। জয়ধরকান্দীর লোকজন অসুস্থ হলে মরা ছাড়া কোন গতি নাই। এব্যাপারে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নোমান মিয়া বলেন অবসরজনিত কারনে উক্ত স্বাস্থ্য কেন্দ্রটির কর্মকর্তার পদটি শূন্য থাকায় গত ২বছর ধরে চিকিৎসাকার্যক্রম কিছুটা ব্যহত হয়েছে। শীঘ্রই একজন ডাক্তার এর তত্ত্বাবধানে স্বাস্থ্য কেন্দ্রটিতে চিকিৎসা সেবা নিয়মতি চালু রাখার উদ্যোগ গ্রহন হবে।