শেখ হাসিনার সরকার শ্রমিক ও সাংবাদিক বান্ধব সরকার : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
95

এস,এম,মনির হোসেন জীবন – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হলো একটি শ্রমিক ও সাংবাদিক বান্ধব সরকার। এই সরকারে আমলে দেশের শ্রমজীবি মানুষের পাশাপাশি সংবাদ মাধ্যমের সাংবাদিকগণও এই সরকারের আমলে বিভিন্ন ধরনের সুযোগসুবিধা পাচ্ছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, করোনাকালে ক্ষতিগ্রস্ত গণমাধ্যম কর্মীদের আর্থিক সহায়তায় বিভিন্ন উদ্যোগও গ্রহণ করেছে শেখ হাসিনার সরকার। ইতোমধ্যে গণমাধ্যম কর্মীদের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। সরকার কর্মহীন ও শ্রমজীবীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের কার্যক্রমও হাতে নিয়েছেন।

শনিবার দুপুরে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন আয়োজিত ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ সব কথা বলেন।

গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে “মহান মে দিবস গণমাধ্যম কর্মীদের সমস্যা ও করণীয়” নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরা হয়।
আলোচনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শামসুন নাহার ভুইয়া এমপি,।

পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আল মামুন, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি জনকণ্ঠ সাংবাদিক হাজী নুরুল ইসলাম, আলমগীর হোসেন, সহ-সভাপতি, এম.এ. সালাম শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আমিন সিকদার,এস,এম, মনির হোসেন জীবন, মনিরুজ্জামান, মাহফুজা আফরিন মনি, কামাল হোসেন বাবুল, , মনসুর আহমদ, মুহাম্মদ মনজুরুল হক, মোঃ আকরাম হোসেন, সাইফুল ইসলাম শুভ প্রমুখ। ভার্চ্যুয়াল আলোচনায় ঢাকা-টঙ্গী-গাজীপুর থেকে সাংবাদিকগণ অংশ গ্রহন করেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক আরো বলেন, ৮ ঘন্টা কাজের দাবিতে অ্যামেরিকায় শ্রমিকরা রক্ত দিয়েছিল বলে আজ তাদের এবং সারাবিশ্বের শ্রমিকদের সুযোগসুবিধা, জীবনমানের উন্নতি ঘটেছে।
বাংলাদেশের শ্রমজীবী মানুষের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালিক-শ্রমিক সুসম্পর্কের নীতি ও আদর্শকে কাজে লাগিয়ে বর্তমান সরকারও কাজ করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল কলকারখানার উৎপাদন ব্যবস্থার উন্নয়নে বিশেষ উদ্যোগ ও কর্মসূচি বাস্তবায়ন করছে।

তিনি আরও বলেন, পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন এ সমস্ত কাজে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জনপ্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।

আলোচনায় বিশেষ অতিথির বক্তব্যে শামসুন নাহার ভুইযা এমপি বলেন, সাংবাদিক ও পেশাজীবীগণ সমাজ, রাষ্ট্র ও সমাজের দর্পণ হিসাবে বিশেষ ভূমিকা পালন করে থাকেন। অর্থনীতি শক্তিশালী ভিতের ওপর প্রতিষ্ঠা করতে শ্রমাজীবীরা কাজ করছেন। পাশাপাশি সমাজের সমস্যা তুলে ধরে বিশেষ অবদান রাখছেন দেশের গণমাধ্যম কর্মীরা।