করোনায় বিপর্যস্ত ভারতের পাশে ‘দিল্লি’

0
149

রাজস্থান রয়্যালসের পর করোনায় বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আরেক ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস। করোনা মোকাবেলা করার জন্য ১.৫ কোটি রুপি অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে দলটি।

করোনাভাইরাসের প্রথম দফা কাটিয়ে ওঠলেও দ্বিতীয় ঢেউয়ে একেবারে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ,দৈনিক আক্রান্ত হচ্ছে প্রায় সাড়ে তিন লক্ষ করে মানুষ। মৃত্যুর সংখ্যটাও হু হু করে বাড়ছে। সেই সঙ্গে পুরো ভারত জুড়ে চলছে অক্সিজেনের জন্য হাহাকার। অক্সিজেনের অভাবে প্রতিদিনই কোভিড আক্রান্ত রোগীরা মারা যাচ্ছে। তাতে অনেকটা বিপাকে পড়ে গেছে ভারত। দেশটির এমন বিপর্যস্ত সময়ে পাশে এসে দাঁড়িয়েছে রাজস্থান। ভারতের করোনা মোকাবেলায় সাড়ে সাত কোটি রুপি দিয়েছে দলটি। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৮ কোটি আর বৈদেশি মুদ্রায় প্রায় এক মিলিয়ন ডলারের বেশি।

রাজস্থানের পর আইপিএলের দ্বিতীয় দল হিসেবে করোনা মোকাবেলায় ১.৫ কোটি রুপি অনুদান দিয়েছে দিল্লি। এই পুরো টাকা ব্যয় হতে করোনা আক্রান্ত রোগীদের জন্য। সেই সঙ্গে অক্সিজেন সরবরাহের দিকেও নজর রাখছে তাঁরা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এক বিবৃতিতে দিল্লির পক্ষ থেকে বলা হয়েছে, ‘দিল্লি ক্যাপিটালস জিন্দাল স্টিল ও জিএমআর ফাউন্ডেশনের তরফ থেকে দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা উদয় ফাউন্ডেশন ও হেমকুন্ত ফাউন্ডেশনের হাতে ১.৫ কোটি টাকা তুলে দেওয়া হলো। এই টাকা প্রয়োজনীয় ওষুধ, অক্সিজেন ও কোভিড রোগীদের সাহায্যে কাজে লাগানো হবে।’

এর আগে ভারতের করোনা মোকাবেলায় এগিয়ে এসেছেন শচীন টেন্ডুলকার, শেলডন জ্যাকসন, প্যাট কামিন্স, ব্রেট লি এবং নিকোলাস পুরান। তাঁরা সবাই নিজেদের পক্ষ থেকে বিভিন্ন পরিমাণ অর্থ অনুদান দিয়েছেন। সেই সঙ্গে তাঁদের সতীর্থদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।