মিরপুরে ৯০ কেজি গাঁজা ও ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

0
81

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুর বেড়িবাঁধ সংলগ্ন ডিয়াবাড়ি এলাকা থেকে ৯০ কেজি অবৈধ নিষিদ্ধ গাঁজা ও ৫০০ পিস ইয়াবাসহ অস্ত্রধারী ১ মাদক কারবারিকে আটক করেছে এলিট ফোর্স র‌্যাব-৪ এর একটি দল। আজ শুক্রবার এলিট ফোর্স র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে রাজধানীর মিরপুর বেড়িবাঁধ (দিয়াবাড়ী) এলাকায় র‌্যাব-৪ এর উপ-অধিনায়ক মেজর মোঃ রকিবুল হাসান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল এর নেতৃত্বে গোপনে অভিযান চালানো হয়। এসময় র‌্যাব সদস্যরা একটি কাভার্ড ভ্যান আটক করে। পরবর্তীতে র‌্যাব সদস্যরা ওই কাভার্ডভ্যান তল্লাশী চালিয়ে তার ভেতর থেকে ৯০ কেজি গাঁজা, ৫০০ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি,সহ মাদক কারবারি আলী হোসেন (৪৫) নোয়াখালী আটক করে। এ ঘটনায় মাদক পরিহনের কাজে ব্যবহৃত কাভার্ড ভ্যানও জব্দ করা হয়েছে।

সাজেদুল ইসলাম সজল বলেন, ধৃত আসামি ও মাদক ব্যবসায়ীরা অস্ত্রধারী হওয়ায় সাধারণ জনগণ তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস করত না। কেউ তার বিরুদ্ধে কোন অভিযোগ করলে অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখাত।
তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছে।আটককৃতদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক অস্ত্র ও মাদক মামলা রয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ধৃত মাদক ব্যবসায়ীরা দেশের সীমান্তবর্তী এলাকাসমূহ হতে মাদক দ্রব্য গাঁজা, ইয়াবা সংগ্রহ করে ঢাকা জেলার সাভার, আমিন বাজার, গাবতলী, আশুলিয়া, কালিয়াকৈরসহ আশপাশ এলাকায় বিভিন্ন ডিলার ও খুচরা মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে থাকে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।