কুষ্টিয়ায় কম্বাইন হারভেষ্টার শুভ উদ্ধোধন করলেন আতাউর রহমান আতা

0
99

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, পরিচালন বাজেটের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের জন্য কৃষি যন্ত্রপাতি সহায়তা প্রদান কার্যক্রমের আওতায় কম্বাইন হারভেষ্টার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আতাউর রহমান আতা। সদর উপজেলা কৃষি অফিসার বিষ্ণু পদ সাহা এর মাধ্যমে মেশিন হস্তান্তর করা হয়।

প্রধান অতিথি জননেতা আতাউর রহমান আতা বলেন, এ সময়টা বোরো ধান কাটার মৌসুম। আমাদের সারা বছরের মোট চাল উৎপাদনের অর্ধেকের বেশি যোগান দেয় বোরো ধান।

‘সেজন্য, কৃষকের ফসল সুষ্ঠুভাবে ঘরে তোলা জরুরি। এটি করতে পারলে কুষ্টিয়ার খাদ্য নিরাপত্তা অনেকাংশে নিশ্চিত হবে।

জননেতা আতা বলেন, করোনার বিরূপ পরিস্থিতির মধ্যেও কুষ্টিয়া সদর উপজেলা এলাকায় স্বল্প খরচে ধান কাটার জন্য কম্বাইন হারভেষ্টার এর শুভ উদ্ধোধন করা হলো। তিনি বলেন, কৃষকেরা দ্রুত ঘরে ধান তুলতে পারে সে জন্য এই ব্যবস্থা। তিনি উল্লেখ্য করে বলেন, “কৃষি ছাড়া বাঁচা যাবে না” কিছু দিন আগে ঘূর্ণিঝড় আম্পানে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে, যে কৃষকের ধান এখনো ঘরে তুলতে পারে নাই, তাদের জন্য ডিজিটাল মেশিনের ব্যবস্থা করা হলো।