জেতার জন্যই শ্রীলঙ্কায় এসেছি: মুমিনুল হক

0
84

টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ সিরিজের দুই ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে ২০১৭ সালের সফরে একটি টেস্ট জিতে ফিরেছিলো বাংলাদেশ। ফলে স্বাভাবিকভাবেই ধারাবাহিকতা ধরে রাখার প্রসঙ্গ চলেই আসে। তার ওপরে সাম্প্রতিক সময়ের বাজে ফলাফল ভুলিয়ে ভালো কিছু করার একটা চাপও রয়েছে বাংলাদেশ দলের। তবে দলের অধিনায়ক মুমিনুল হকের ভাবনা আবার ভিন্ন। তার মতে, দলের ওপর কোনো চাপ নেই।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুর দুইটায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, চাপ যদি বলেন, আমি কোনো চাপে নেই। আমার দলও কোনো চাপে নেই। আমরা এখানে এসেছি ম্যাচ জেতার জন্য। পুরোপুরি চেষ্টা করবো ম্যাচ জেতার। অবশ্যই শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আমরা শেষ দুইটা টেস্ট ভালো খেলতে পারিনি। কিন্তু আগেও বলেছি- ক্রিকেটে অতীত নিয়ে চিন্তা করে লাভ নেই। যদি প্রক্রিয়া ঠিক থাকে, পাঁচ দিন ভালো খেলি, ইনশাআল্লাহ জয় পাবো।

অধিনায়ক যতোই বলুক না কেন চাপ নেই, বাংলাদেশ ক্রিকেটে চাপা গুঞ্জন রয়েছে শ্রীলঙ্কা সফরের পর দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। শুধু তাই নয়, অধিনায়ক মুমিনুলের বিষয়েও নতুন করে ভাবনার ফিসফাসও শোনা গেছে অনেক। তবে এসব বিষয়ে এখন ভাবতে রাজি নন মুমিনুল।

তিনি বলেন, আমি শ্রীলঙ্কায় এসেছি, মাঠে নামবো, বোলার বল করবে, আমি ব্যাটিং করবো, আর আমার বোলাররা বল করবে। ওদের ব্যাটসম্যানরা ব্যাটিং করবে, আমাদের ফিল্ডাররা ফিল্ডিং করবে। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলবো। আমি আসলে এসব নিয়েই চিন্তিত। এর বাইরের বিষয়গুলো নিয়ে ভাবছি না। একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমার কাছে মনে হয়, এসব নিয়ে এতো ভাবার দরকার নেই।