পুঠিয়া উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

0
176

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদের সভা কক্ষে এ বাজেট সভার আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চুর সভাপতিত্বে উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, পুঠিয়া পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার, কৃষি অফিসার শামসুন্নাহার ভূইয়া, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, শিক্ষা অফিসার জাহিদুল হক, অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণসহ সরকারি দপ্তরের কর্মকর্তা এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ।

প্রস্তাবিত বাজেটে ২০২০-২১ অর্থ বছরের জন্য রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৬৪ লাখ ৭৯ হাজার ৮৫২ টাকা। ২০১৯-২০ অর্থ বছরে এ বাজেটের আকার ছিলো, ২ কোটি ৬২ লাখ ৮৭ হাজার ৬শ টাকা। আগামী অর্থবছরে উদ্বৃত্ত থাকতে পারে এমন টাকার পরিমাণ দেখানো হয়েছে ৩৭ লাখ ৮৩ হাজার ৫৪০ টাকা। চলতি অর্থ বছরে যার আকার ছিলো ১৭ লাখ ৬৯ হাজার ৬৮২ টাকা।