সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর ইন্তেকালে এনডিপির শোক

0
85

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ( বার অ্যাসোসিয়েশন ) সভাপতি, সাবেক মন্ত্রী, মাননীয় সংসদ সদস্য আবদুল মতিন খসরুর (৭১) ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা।

নেতৃবৃন্দ শোক বিবৃতিতে বলেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু তার নির্বাচনী এলাকা কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে পাঁঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।বর্তমান সংসদে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

২০২১-২২ সেশনের ( মার্চে) অনুষ্ঠিত নির্বাচনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন।জনপ্রিয় ও প্রবীন এই রাজনীতিবিদ করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন।তিনি সব দল ও শ্রেণির মানুষের কাছেই গ্রহনযোগ্য ছিলেন।১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় অংশগ্রহণ করেন এবং কুমিল্লা জেলার অবিভক্ত বুডিচং থানার মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করেন।

একজন মুক্তিযোদ্ধা হিসাবে জাতি তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আইনাঙ্গনে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।
তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরনীয় নয়।নেতৃবৃন্দ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ জ্যেষ্ঠ আইনজীবী কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের মিরপুর গ্রামে ১৯৫০ সালের ১২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।