বিরামপুরে জরিমানাসহ লকডাউনে কঠোর প্রশাসন

0
83

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি- মহামারি করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকারের ঘোষিত দ্বিতীয় দফা কঠোর লকডাউন বাস্তবায়নে দিনাজপুরের বিরামপুরে প্রথম দিনে মাঠে রয়েছে উপজেলা প্রশাসন ও বিরামপুর থানা পুলিশ।

সরেজমিনে গিয়ে দেখা যায়-বিরামপুরে কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন। সকাল থেকে বিরামপুরের প্রতিটি পাড়া মহল্লায় নিরবতা বিরাজ করতে। রাস্তায় লোকজনের চলাফেরাও অনেক কম। বন্ধ রয়েছে জরুরী পণ্যের দোকান ব্যাতিত এলাকার বেশির ভাগ দোকানপাঠ। তবে বাজার এলাকায় মুদি দোকান ও সবজি বাজার খোলা রয়েছে। বাজারে বাজার করতে আসা অধিকাংশই লোকজনদের মাঝে মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্ব মানতে দেখা গেছে।

সারা দেশের ন্যায় বিরামপুরে সরকার ঘোষিত লকডাউন চলাকালে মাঠে সক্রিয় অবস্থানে ছিলো বিরামপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান এর নেতৃত্বে বিরামপুর থানা পুলিশ। এছাড়াও উপজেলা প্রসাশনের পক্ষ থেকে মাঠে সক্রিয় ছিলো বিরামপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা পরিমল কুমার সরকার পরিচালিত একটি মোবাইল কোর্ট।সরকার ঘোষিত লকডাউন চলাকালে লকডাউন এর যাবতীয় নির্দেশনা পালনে জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের এই কার্যক্রম অব্যাহত থাকবে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে।

এসময় স্বাস্থ্য বিধি ও সরকারী সিদ্ধান্ত অমান্য করে দোকান খোলার দায়ে ২ হাজার ২ শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা পরিমল কুমার।