বাগমারায় শ্লোগান দিয়ে পাঁচ সেচযন্ত্র পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

0
75

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় শ্লোগান দিয়ে কৃষকদের পাঁচটি সেচযন্ত্র পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়াও তাদের বিরুদ্ধে ফসল ক্ষতি করারও অভিযোগ পাওয়া গেছে। পূর্ব শত্রুতার জের ধরে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে। এর ফলে কৃষকের ধান ক্ষেতে সেচ দেওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত সোমবার রাত সাড়ে আটটার দিকে ১০/১২ জনের একদল দুর্বৃত্ত উপজেলার বড় বিহানালী গ্রামের বিলসতি বিলে যান। তারা স্থানীয় সাবেক ইউপি সদস্য আজাহার আলীর নিয়ন্ত্রণে থাকা ওই বিলের ধানখেতে সেচ দেওয়া পাঁচটি শ্যালোমেশিনের ঘরে হামলা চালিয়ে সেগুলো ভেঙে ফেলেন। এসময় সেখানে থাকা পাহারাদারেরা পালিয়ে আত্নরক্ষা করেন। পরে দুবৃর্ত্তরা পাঁচটি মেশিনে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলেন। আশপাশের ধানক্ষেতও নষ্ট করে দেন। পালিয়ে যাওয়া পাহারাদারেরা খবরটি এলাকায় পৌঁছালে লোকজন সংঘবদ্ধ হয়ে তাঁদের প্রতিরোধে আসলে দুবৃর্ত্তরা পালিয়ে যায়। রাতে ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে বড় বিহানালী ইউনিয়নের সাবেক সদস্য আজাহার আলী বাদী হয়ে বিলসতি বিল মৎস্যচাষ প্রকল্পের সভাপতি অমূল্য হাওলাদার, সদস্য আলাউদ্দিনসহ অন্যদের নাম উল্লেখ করে রাতেই থানায় একটি অভিযোগ দিয়েছেন।

এই বিষয়ে কথা বলার জন্য অমূল্য হাওলাদারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য না করে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। তবে আলাউদ্দিন ঘটনার সঙ্গে নিজের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি ঘটনাটি শুনেছেন। তবে এর সঙ্গে পাশের বেড়াবাড়ি গ্রামের লোকজন জড়িত বলে দাবি করেছেন। তবে যতটুকু জেনেছেন তারাই ঘটনাটি অন্যখাতে প্রবাহের জন্য চেষ্টা করছেন।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।