রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন

0
110

নতুন অধিনায়ক হিসেবে সাঞ্জু স্যামসনের নাম ঘোষণা করেছে রাজস্থান রয়্যালস। দলের পক্ষ থেকে আগেই তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছিল। শুধু বাকি ছিল আনুষ্ঠানিকটা। দলের দায়িত্ব পাচ্ছেন তা আগে থেকে জানলেও প্রকাশ্যে জানাতে ছিল মানা। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পাওয়ার পর স্যামসন জানিয়েছেন, ‘এটা নিজের ভেতরে রাখা খুবই কঠিন ছিল। অবশ্যই এটা আমার জন্য বিশেষ মুহূর্ত। আমি বিরাট ভাই, রোহিত ভাই এবং মাহি ভাইয়ের কাছ থেকে শুভেচ্ছা বার্তা পেয়েছি।

রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব পেয়েছেন কুমারা সাঙ্গাকারা। এই লঙ্কান কিংবদন্তির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন স্যামসন। তিনি বলেন, ‘ক্রিকেটের সর্বোচ্চ স্তরে কুমার সঙ্গাকারার অনেক অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া উইকেটরক্ষক ও ব্যাটসম্যান হিসেবে সুনাম অর্জন করার পাশাপাশি দেশকে নেতৃত্ব দিয়েছে। রাজস্থান রয়্যালসে আমারও একই ভূমিকা। তাই ওর কাছে অনেক কিছু শেখার আছে। আগামী কয়েক মৌসুমের জন্য ও আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় সামগ্রিক ভাবে রাজস্থান রয়্যালস পরিবারের ভাল হল।’

নতুন নেতৃত্ব প্রসঙ্গে স্যামসনের ভাষ্য, ‘আমার কাছে এটা খুবই সৌভাগ্যের ব্যাপার। ১৮ বছর বয়সে এই দলে এসেছিলাম। ২৬ বছর বয়সে দলের দায়িত্ব তুলে দেওয়া হলো। আমি দলকে সাফল্য এনে দেওয়ার চেষ্টা করব।