বিরামপুরে লকডাউনে দোকান খোলা রাখায় ও স্বাস্থ্য বিধি না মানায়  জরিমানা

0
92

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ হঠাৎ করে বিশ্বের মত বাংলাদেশেও মাথা চারা দিয়ে উঠেছে (কোভিড-১৯) করোনা ভাইরাস। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। করোনা প্রতিরোধে সরকার ১৮টি নির্দেশনা প্রদান করায় তা বাস্তবায়নে মাঠে নেমেছে বিরামপুর উপজেলা প্রশাসন।
অপর দিকে দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করে সরকার। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী সোমবার থেকে  চলছে এক সপ্তাহের জন্য দিনাজপুরের বিরামপুরসহ সারাদেশে চলছে লকডাউন।

(০৫এপ্রিল) সোমবার দুপুরে পৌর শহরের বিভিন্ন এলাকায় মাস্ক পরিধান না করে অবাদে বাহিরে চলাফেরা ও স্বাস্থ্যবিধি না মানায় বিরামপুরে ১০ জন ব্যক্তিকে জরিমানা ৩ হাজার ৪শত টাকা অর্থদন্ড প্রদান করেন-ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার বলেন-লকডাউন বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাঠে কাজ করছি। শহর এবং শহরেও বাইরেও আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে টহল দিচ্ছি। যাতে এই লকডাউন বাস্তবায়ন করা যায়।

এছাড়াও সকাল থেকেই উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং পৌর মেয়র এর সহযোগিতায় শহরের গুরুত্বপূর্ণ স্থান ও এলাকাতে মাইকিং যোগে জনসচেতনতা মূ্লক প্রচার-প্রচারনা করা হয়।