রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ব্যক্তি নিহত

0
121

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মতিঝিল ও যাত্রাবাড়ি পৃথক দু’টি এলাকায় সড়ক ‍দুর্ঘটনায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলো- শাহ আলম (৫২) ও আমিনুল ইসলাম (২৭)। এঘটনায় মতিঝিল থানা পুলিশ ওয়েলকাম পরিবহনের একটি যাত্রীবাহী বাস জব্দ করেছে। কিন্তু গাড়ি চালক পালিয়ে গেছে।

আজ শনিবার বেলা একটার দিকে শাহ আলম এবং সোয়া চারটার দিকে আমিনুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) পুলিশ ক্যাম্পের অফিসার ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এবিষয়ে যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু মুন্সি সাংবাদিকদেরকে জানান, শুক্রবার দুপুরে যাত্রাবাড়ি থানার মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে সামনে উৎসব পরিবহনের একটি বাস আমিনুল ইসলাম নামে এক ব্যক্তিকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হলে পরে পথচারীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা শেষে চলে যায় সে। পরে আজ শনিবার তার পরিবারের লোকজন আমিনুল ইসলামকে গুরুতর অবস্থায় থানায় নিয়ে আসে। সেখান থেকে তাকে পুলিশের সহায়তায় বিকেল সোয়া চারটার দিকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

পরবর্তীতে নিহতের পরিবারের লোকজনের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান এসআই রাজু মুন্সি। মৃত আমিনুল ইসলামের শ্যালক টিটু মিয়ার উদ্বৃতি দিয়ে পুলিশ জানান, গুলিস্তান ট্রেড সেন্টার মার্কেটে লেবারের কাজ করতো আমিনুল। সেখানেই থাকতো সে। তার স্ত্রী এক মেয়েকে নিয়ে কিশোরগঞ্জ করিমগঞ্জের কুমুরিয়া বলে জানা গেছে। তার বাবার নাম আব্দুল মান্নান।

এদিকে, মতিঝিল থানার উপ-পরিদশর্ক (এসআই) সৈয়দ আলী জানান, আজ শনিবার সকালে মতিঝিল শাপলা চত্ত্বরের পাশে রাস্তা পার হওয়ার সময় ওয়েলকাম পরিবহনের একটি বাস শাহ আলম নামের এক ব্যক্তিকে ধাক্কা দেয়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যায় সে। চালকসহ বাসটি জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, শাহ আলমের বাড়ি কুমিল্লার লাকসামে। থাকতো খিলক্ষেত এলাকার একটি মেসে। সে মতিঝিল দিলকুশা আনোয়ার গ্রুপের ল্যান্ড সার্ভেয়ার হিসেবে কাজ করতো। এবিষয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় সংশ্লিস্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।