শার্শায় “হৃদয়ের বন্ধন ব্লাড ব্যাংকের” উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং

0
197

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল) প্রতিনিধিঃ রক্তের প্রয়োজন হয় জীবনের তরে। রক্তদাতা তৈরী হোক প্রতিটি ঘরে ঘরে,এই স্লোগানকে সামনে রেখে ৫০ তম মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন “হৃদয়ের বন্ধন ব্লাডব্যাংকের” উদ্যোগে যশোরের শার্শায় ফ্রি ব্লাড গ্রুুপ টেষ্ট ক্যাম্পেইন অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (২৫ মার্চ ) শার্শার বাগআঁচড়া প্রেসক্লাবের সামনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই ফ্রি ব্লাড গ্রুপ টেষ্ট ক্যাম্পেইন উদ্বোধন করেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামিলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শার্শা উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন এবং বিশিষ্ট সমাজ সেবক রুবা ক্লিনিকের স্বত্বাধিকারী ডাঃ আহসান হাবিব রানা।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,ইউপি সদস্য আবু তালেব,আশরাফ আলী আশু মেম্বার,আলমগীর কবির মেম্বার,সাংবাদিক শহিদুল ইসলাম,সেলিম আহম্মেদ,জয়নাল আবেদিন,নাজিম উদ্দীন জনি,আব্দুল্লাহ,প্যাথলজি এ্যাসিটান্ট মনিরুজ্জামান,হৃদয়ের বন্ধন ব্লাডব্যাংকের এ্যাডমিন বাবু হোসেন,নয়ন মজুমদার সহ এ সংগঠনের সদস্য বৃন্দ।

উল্লেখ্য,গত ২০২০ সালের ৭ জুন বাগআঁচড়ার কিছু তরুন ছাত্রদের হাত ধরে অনলাইন ভিত্তিক অরাজনৈতিক সমাজিক সংগঠন হৃদয়ের বন্ধন ব্লাডব্যাংকের পদযাত্রা শুরু হয়।এ পর্যন্ত ২১২ জন গরীব অসহায় রোগীকে রক্ত দানমকরে জীবন বাঁচতে সহযোগিতা করেছে এ সংগঠনের সদস্যরা।এ সংগঠনের সদস্যরা রক্ত দানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কজে নিজেদের নিয়োজিত করে এলকার মানুষের সহযোগিতা করে আসছে।