ইয়েমেন যুদ্ধকে অস্ত্র বিক্রির সুযোগ হিসেবে দেখে ইউরোপ ও আমেরিকা: হুথি আনসারুল্লাহ

0
90

ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মাদ আব্দুস সালাম বলেছেন, ইয়েমেন যুদ্ধ ইউরোপ ও আমেরিকার অস্ত্রের বাজারে পরিণত হয়েছে।

তিনি আল-মাসিরা টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন। আব্দুস সালাম আরও বলেন, ইউরোপ ও আমেরিকা অস্ত্র বিক্রির লক্ষ্যে কাজ করে, তারা ইয়েমেনে শান্তি চায় না। এ কারণেই ইয়েমেনের সামরিক বাহিনীর অগ্রগতি তাদের ভালো লাগে না।

আব্দুস সালাম আরও জানিয়েছেন,ইয়েমেনে যেসব দেশ আগ্রাসন চালাচ্ছে তারা যুদ্ধের ময়দানে এবং সামরিক দিক থেকে পরাজিত হয়েছে। তারা এখন রাজনৈতিক পন্থার কথা বলে এবং তাদের মতামত চাপিয়ে দেওয়ার মাধ্যমে ক্ষতিপূরণের চেষ্টা করছে। আগ্রাসীরা যে প্রস্তাব দিয়েছে তাতে শান্তি আসবে না বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, মা’রিব অঞ্চলে সংঘর্ষের কারণ হচ্ছে সেখানে বিদেশিরা ও তাকফিরি সন্ত্রাসীরা প্রবেশ করেছে এবং সেখান থেকে আশেপাশের এলাকায় হামলা চালানো হচ্ছে।

আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র বলেন, শত্রুদের বিরুদ্ধে পাল্টা হামলা অব্যাহত থাকলে তা ন্যায্য রাজনৈতিক সমাধানের পথকে প্রশস্ত করতে ভূমিকা রাখবে।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব। এতে সমর্থন ও সহযোগিতা দিচ্ছে ইউরোপ, আমেরিকা ও কয়েকটি আঞ্চলিক দেশ। পার্সটুডে