ধামরাইয়ে ব্লাক বেঙ্গল জাতের ছাগল মেলা ও খামারীদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

0
75

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে ব্লাক বেঙ্গল ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ব্লাক বেঙ্গল ছাগল মেলা ও খামারীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান -২০২১ ধামরাই প্রাণিসম্পদ দপ্তরে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩শে মার্চ-২০২১) সকাল এগারটার সময় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে ধামরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটোরিনারি এর আয়োজনে ব্লাক বেঙ্গল ছাগল মেলা ও খামারীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান-২০২১ খ্রীস্টাব্দ এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ডাঃ মোঃ আফাজ উদ্দিন মিয়া।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প এর ট্রেনিং কো-অর্ডিনেটর ডাঃ মোঃ মোজাম্মেল হক, ধামরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা এসএম নাসিম আহমেদ ও খামারীবৃন্দ।

এ’সময় খামারীদের উদ্দেশ্য ব্লাক বেঙ্গল ছাগল উন্নয়ন প্রকল্প সমন্ধে বক্তব্য রাখেন প্রধান অতিথি ডাঃ মোঃ আফাজ উদ্দিন মিয়া, ব্লাক বেঙ্গল ছাগল উন্নয়ন প্রকল্পের কো-অর্ডিনেটর ডাঃ মোঃ মোজাম্মেল হক ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুর রহমান।

বক্তারা ব্লাক বেঙ্গল ছাগল উন্নয়নে সরকার নানা কর্মসূচি গ্রহণ করছে। আপনারা জানেন এ’জাতের ছাগল পালনে বেশি লাভবান হবেন কেননা ব্লাক বেঙ্গল জাতের ছাগল বছরে দুই বার বাচ্চা দেয়। প্রতিবার ৫/৬টি করে বাচ্চা দেয়। তাছাড়া এ’জাতের মাংস খুব সুস্বাদু এবং লাভজনক। সরকার খামারীদের ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়নে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করিবে।

আলোচনা শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়েছে। শ্রেষ্ঠ খামারীর পুরষ্কার হিসেবে রোয়াইল ইউনিয়নের সুঙ্গর গ্রামের শহীদুল ইসলাম এর হাতে স্মার্ট টিভি তুলে দেন প্রধান অতিথি ডাঃমোঃ আফাজ উদ্দিন মিয়া, সুয়াপুর ইউনিয়নের রৌহা গ্রামের আব্দুল মালেক জমাদার এর হাতে স্মার্ট টিভি তুলে দেন উক্ত প্রকল্পের কো-অর্ডিনেটর ডাঃ মোঃ মোজাম্মেল হক ও আরেকজন খামারীর হাতে নগদ দশ হাজার টাকা পুরষ্কার হিসেবে প্রদান করা হয়েছে। উল্লেখ্য ব্লাক বেঙ্গল জাতের ছাগল মেলায় খামারীরা তাদের খামারের বিভিন্ন ছাগল নিয়ে আসে।