পুঠিয়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
134

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় আজ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য উদ্দীপনা ও মর্যাদায় পালিত হয়েছে। সুর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে উপজেলা চত্বরে সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ নতুন আডিটোরিয়াম হলে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কেটে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুমানা আফরোজের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সার্কেল (পুঠিয়া) ইমরান জাকারিয়া, পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার, বীর মুক্তিযোদ্ধা মইনউদ্দিন আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী, উপজেলা কৃষি কর্মকর্তা শামসুন্নাহার ভুঁইয়া ও পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম প্রমুখ।

এছাড়াও বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শন এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার, সকল ধর্মীয় উপাসনারয়ে বিশেষ প্রার্থনা, স্বাস্থ্য কমপ্লেক্স, এতিমখানায় এতিম ও দরিদ্র জনগোষ্টীর মাঝে মিষ্টান্ন বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, উপজেলা শিল্পকলা একাডেমীতে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দেয়ালিকার মাধ্যমে শিশু ভাবনা প্রকাশের ব্যবস্থা গ্রহন, সকল সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনসমূহে আলোকসজ্জা ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।