শরীয়তপুরে আরো ২জন করোনা ভাইরাসে আক্রান্ত

0
112

মোঃ ওমর ফারুক,শরীয়তপুর প্রতিনিধি :সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

সোমবার শরীয়তপুর জেলায় আরো ২জন নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং পূর্বে আক্রান্ত ৪জন করোনা রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে বলে অদ্য বিকালে জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ১২৭জন। যার মধ্যে সুস্থ হলো আজকের ৪জন সহকারে মোট ৫৮জন এবং মোট মারা গিয়েছে ৩জন।

করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ২জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার জাজিরা পৌরসভার ১জন এবং ভেদেরগঞ্জ উপজেলার ভেদরগঞ্জ পৌরসভার ১জন। আক্রান্ত রোগীর দুজনই সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে। আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ৪জন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই ৪জন রোগীই শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার। গত ২৮ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, আজ শরীয়তপুরে আরো ২জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং ৪জন পুরাতন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ২জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার জাজিরা পৌরসভার ১জন এবং ভেদেরগঞ্জ উপজেলার ভেদরগঞ্জ পৌরসভার ১জন। আক্রান্ত রোগীর দুজনই সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে।

আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ৪জন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই ৪জন রোগীই শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার। গত ২৮ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। অদ্য আক্রান্ত রোগীর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ২৯০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ২৫৪০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজকের রোগী নিয়ে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১২৭ জন।

উল্লেখ যে, নতুন আক্রান্ত রোগী সহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১২৭ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ৩৭জন, জাজিরা উপজেলার ১৯জন এবং ডামুড্যা উপজেলায় ২৬জন এবং নড়িয়া উপজেলায় ২০ জন এবং ভেদরগঞ্জ উপজেলার ১৪জন এবং গোসাইরহাট উপজেলায় ১১জন। ইতিমধ্যে শরীয়তপুরে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যারমধ্যে দুইজন নড়িয়া উপজেলার এবং একজন ডামুড্যা উপজেলার। সুস্থ হয়েছেন মোট ৫৮ জন।