বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুর ছবি

0
111

এবার বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। আগামী ১৭ মার্চ আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে অবস্থিত ২ হাজার ৭১৬ ফুট উচ্চতার এ ভবনটিতে দেখা মিলবে বঙ্গবন্ধুর ছবির।

কমিউনিটির নেতারা বলছেন, আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এটি হবে বিশেষ আকর্ষণ।

গত শুক্রবার আমিরাতের রাস আল খাইমায় বাংলাদেশ বিজনেস ফোরাম ইউএই’র অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ কনসুলেট দুবাইয়ের ডেপুটি কনসাল শহিদুল ইসলাম বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের বিষয়টি অবগত করেন।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল জানান, ১৭ মার্চ দুবাইয়ের বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে। এটি মহানায়কের প্রতি শ্রদ্ধা ও আমাদের জন্য গর্বের।

জানা গেছে, দেশটিতে দুই দেশের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রস্তুতি নেয়া হচ্ছে। বিশেষ করে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সূচিপত্র তৈরি করছে। দূতাবাস এবং কনস্যুলেটে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা রয়েছে।