নির্বাচনের ৫ দিন পর মোহামেডানের ভোট পুনরায় গণনার দাবি

0
138

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের নির্বাচন হয়েছে গত ৬ মার্চ শনিবার। ভোটের মাধ্যমে ১৬ জন পরিচালক নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মো. আবদুল মুবীন।

নির্বাচনের ৫ দিন পর বৃহস্পতিবার ভোট পুনঃগণনার দাবি তুলেছেন ক্লাবের সাবেক অতিরিক্ত সাধারণ সম্পাদক মোশতাকুর রহমান, যিনি পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে তিনি ৩ ভোটে হেরেছেন।

ভোট গণনায় কিছু অসামঞ্জস্যতা উল্লেখ করে মোশতাকুর রহমান পুনরায় ভোট গণনার দাবিতে আপিল করেছেন নির্বাচন কমিশনের প্রধান অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছারের কাছে।

আপিলে মোশতাকুর রহমান উল্লেখ করেছেন, ৬ মার্চ নির্বাচনে ২৩৯ জন ভোট প্রদান করেছেন। এর মধ্যে ৭টি ব্যালট বাতিল হয়েছে। বৈধ ভোট ২৩২টি। ভোটারদের জন্য ১৬ পদে ভোট প্রদান ছিল বাধ্যতামূলক। সে হিসেবে মোট ভোটের সংখ্যা ৩৭১২টি। কিন্তু নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ভোট ৩৭০৮টি। এখানে ৪টি ভোট কম আছে। তাহলে ওই চার ভোট কোথায় গেল? মোশতাকুর রহমানের দাবি, ওই ৪ ভোট তার প্রাপ্ত ভোট থেকে কম গণনা করা হয়েছে।

জাগো নিউজকে মোশতাকুর রহমান বলেন, ‘আমি নির্বাচন কমিশনের প্রধানের অফিসে আপিল জমা দিয়েছি। ক্লাবেও জমা দিয়েছি। আমাদের ইন্ডিপেন্ডেন্ট চেয়ারম্যানসহ ক্লাবের আরো কয়েকজনের হোয়াটসঅ্যাপে আপিলের কপি প্রেরণ করেছি। নির্বাচন কমিশনের প্রধান অ্যাডভোকেট এবিএম রিয়াজুল করীম কাওছারের সঙ্গে ফোনে কথা বলে পুনঃগণনার দাবী করেছি। তিনি বলেছেন, কমিশনের সবার সঙ্গে আলোচনা করে জানাবেন।’

শনিবার পর্যন্ত অপেক্ষা করে কোনো সমাধান না পেলে সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন মোশতাকুর রহমান। তিনি বলেন, ‘আমি শনিবার পর্যন্ত দেখব। কোনো সমাধান না পেলে রোববার সংবাদ সম্মেলন করার ইচ্ছে আছে। আমার দাবি হলো, ওই ৪ ভোট কোথায় গেল তা পরিষ্কার করতে হবে। সেটা পুনরায় ভোট গণনার মাধ্যমেই সম্ভব।’

নির্বাচনে ১৬ পরিচালক পদের বিপরীতে ২০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। মোশকাতুর রহমান পেয়েছেন ১৪১ ভোট। ১৫ ও ১৬ নম্বর পরিচালক বিজয়ী হয়েছেন ১৪৪টি করে ভোট পেয়ে।