মহম্মদপুরের নহাটায় কারুপল্লী ফার্নিচার ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধন

0
268

মতিন রহমান, মাগুরা: আধুনিকতার নান্দনিক ছোঁয়া স্পর্শ করুক গ্রাম বাংলার প্রতিটি ঘরে’ এই প্রতিপাদ্যকে ধারণ করে আধুনিক ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছে কারুপল্লী ফার্নিচার।

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটায় এই কারুপল্লী ফার্নিচারের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে নানা আয়োজনের মধ্যদিয়ে নহাটার ইন্দ্রপুর গোরস্থান মার্কেটে অবস্থিত এই প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়। এই প্রথম বারের মত ৭জন নারী উদ্যোক্তা দ্বারা পরিচালিত হবে এই ব্যবসায়ী প্রতিষ্ঠান কারুপল্লী ফার্নিচার।

এখানে কম্পিউটার নিয়ন্ত্রিত ডিজিটাল সিএনসি (CNC) কাঠের নকশা মেশিন এনেছে। যার সাহায্যে কাঠের দরজা, শো-পিচ, আলমারি, জালি কাটিং, সোফা, ড্রেসিং টেবিল, ওয়াল কেবিনেট সহ খাটের 2D এবং 3D ডিজাইন করবে এই মেশিনের মাধ্যমে।

উদ্ভোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার বেরইল পলিতার নাজির আহমেদ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী নজরুল ইসলাম ফিরোজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেইফওয়ে টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ ফারুক খাঁন। বিশেষ অতিথি হিসেবে নহাটা পুলিশ ক্যাম্পের এসআই রফিকুল ইসলাম সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

নারী উদ্যোক্তা মনিরা পারভীন এর উপস্থিতিতে উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন শাহাজাহান মিয়া। উদ্ভোধনী অনুষ্ঠান শেষে সন্ধ্যায় ইন্দ্রপুর গোরস্থান মসজিদে দোয়া’র আয়োজন করা হয়।