মহেশপুরে ভারত যাওয়ার সময় দালালসহ ১৮ জন আটক

0
77

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারত যাওয়ার সময় পৃথক তিনটি অভিযানে এক দালালসহ ১৮ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে মহেশপুর উপজেলার ভারতীয় সীমান্তের শ্যাকুড় ও মাটিলা এলাকা থেকে তাদের আটক করে।

আটককৃতদের মধ্যে ছয়জন পুরুষ, ছয় নারী ও ছয় শিশু রয়েছে। তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় শপর্দ করা হয়েছে।

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, বৃহস্পতিবার রাতে সীমান্তের শ্যমকুড় বিওপি এলকার একাশিপাড়া থেকে ১০ জন ও মাটিলা বিওপির মাটিলা থেকে তিনজন এবং মকরধ্বজপুর থেকে চারজনকে আটক করা হয়। এসময় তাদের সহযোগীতা করার অভিযোগে একটি মটর চালিত নসিমনসহ মাহবুল আলম নামে এক দালালকেও আটক করা হয়। তিনি আরো জানান, সম্প্রতি অবৈধভাবে সীমান্ত অতিক্রমের ঘটনা বেড়েছে। তবে আমরা সার্বক্ষনিক কঠোর নিরাপত্তা ব্যবস্থা রেখেছি প্রতিটি সীমান্ত এলাকায় যেন কেউ অবৈধ সুযোগ কাজে লাগাতে না পারে।

এর আগে ৩ মার্চ ভোরে জেলার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারত যাওয়ার সময় এক দালালসহ ১৩ জনকে আটক করে বিজিবি। এ নিয়ে চলতি বছরের জানুয়ারী থেকে এ পর্যন্ত ঝিনাইদহের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে আসা যাওয়ার অভিযোগে ১৮৬ নারী, পুরুষ, শিশু এবং সহায়তাকারী ১৩ দালালকে আটক করে বিজিবি।